Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ ঘণ্টা বিদ্যুৎবিহীন চমেক হাসপাতাল

রোগীদের ভোগান্তি চরমে

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

 

দুর্বল ঘূর্ণিঝড় ‘ফণি’র প্রভাবে সৃষ্ট ঝড়ো বাতাসে সঞ্চালন লাইনে গাছ পড়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। ফলে রোগী ও চিকিৎসকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। গতকাল (শনিবার) সকাল ৯টা থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার পর সন্ধ্যা ৭টায় সচল হয়।
চমেক হাসপাতাল সূত্রে জানা যায়, নিউক্লিয়ার মেডিসিন ভবনের পাশে বৈদ্যুতিক লাইনে গাছ পড়ে সাতটি খুঁটি ক্ষতিগ্রস্ত হয়। এ সময় রোগীদের চিকিৎসা দিতে অনেক বেগ পেতে হয়েছে। মোবাইল ফোনের আলো জ্বালিয়ে অনেক রোগীকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। বিদ্যুৎ না থাকায় হাসপাতালের সব লিফট বন্ধ ছিল। অসুস্থ রোগীদের ট্রলিতে করে সিঁড়ি বেয়ে ওপর তলায় ওঠানো হয়। তবে জেনারেটর দিয়ে চালু ছিল জরুরি সেবা।
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
নগরীর ইপিজেড থানার আকমল আলী রোড এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. নুরনবী (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার বিকেল ৩টায় থানার পকেট গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। চমেক হাসপাতাল সূত্রে জানা যায়, আকমল আলী রোডের পকেট গেট এলাকায় হেঁটে যাওয়ার সময় নুরনবী বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে মুমূর্ষু অবস্থায় তাকে চমেক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতাল

৪ ফেব্রুয়ারি, ২০২৩
২১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ