Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ সিটি করপোরেশনে ভোটগ্রহণ চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১০:০০ এএম

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রবিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ১২৭টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। আজ সকাল ৭টার দিকে বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটাররা ভোট দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছেন।

মেয়র পদে কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতা মেয়র নির্বাচিত হয়েছেন। ফলে মেয়র পদে নির্বাচন হচ্ছে না। ৩৩টি ওয়ার্ডে ৩৩ জন সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী এ নির্বাচনে অংশ নিচ্ছেন। মোট ভোটার ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, প্রথমবারের মতো অনুষ্ঠিত এই নির্বাচনে নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। প্রতিটি ভোটকেন্দ্রে ১০ জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য রয়েছে। এ ছাড়া ২২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩৩টি মোবাইল টিম, পুলিশের ৩৩টি মোবাইল টিম ও ১১টি স্ট্রাইকিং দল রয়েছে।

প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এ ছাড়া নির্বাচনকালীন সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ