Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

সিলেটে সংগঠন জোরদারে বৈঠকে বসছে আ’লীগ-বিএনপি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১০:৩২ এএম

দেশের রাজনৈতিতে প্রধান দু’দল আওয়ামী লীগ ও বিএনপি। দল দুটি অভিন্ন লক্ষ্যে নিজেদের সাংগঠনিক কর্মসূচিতে বৈঠক করছে রবিবার (আজ) সিলেটে।পৃথকভাবে আ’লীগ ও বিএনপি তাদের কর্মসূচি পালন করবে তাদের । সিলেটে দলের সাংগঠনিক ভিত্তি সংগঠিত ও শক্তিশালী করাই মুলত তাদের উদ্দেশ্য। আ’লীগের কর্মসূচি হচ্ছে এ বিভাগীয় প্রতিনিধি সভা। অপরদিকে. কার্যনির্বাহী কমিটির সভা ডেকেছে সিলেট জেলা বিএনপি।
জানা গেছে, সম্প্রতি আ’লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিলেট বিভাগে দলকে সংগঠিত করতে একটি সাংগঠনিক টিম গঠন করে দেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। বিভাগের জন্য ওই সাংগঠিক টিমে আছেন আ’ লীগের উপদেষ্টা-মন্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিত, সভাপতিম-মন্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক (বর্তমানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক) মাহবুব উল আলম হানিফ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান ও অধ্যাপক রফিকুর রহমান।দায়িত্ব পেয়ে এই সাংগঠনিক টিম নিজেদের তৎপরতা শুরু করছে আজ। এ লক্ষ্যে এ বিভাগীয় প্রতিনিধি সভা। সকাল ১১টায় নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এই প্রতিনিধি সভায় সিলেট বিভাগের সকল জেলার আ’লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত থাকবেন। একইসাথে মহানগর আ’লীগের নেতারাও উপস্থিত থাকবেন এ সভায়। দলকে সংগঠিত ও শক্তিশালী করার পদক্ষেপের বিষয়ে এ সভায় আলোচনা ও দিকনির্দেশনা দেয়া হবে। মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান, ‘ সিলেটে দলকে আরো সংগঠিত, শক্তিশালী করার লক্ষে মুলত বিভাগীয় সভার পদক্ষেপ। আ’লীগ বর্তমানে সাংগঠনিকভাবে কোন অবস্থানে আছে বিভাগে, নেতৃবৃন্দ এই সভার মধ্য দিয়ে জানতে পারবে কেন্দ্রীয় নেতারা।’ এদিকে, বিকাল ৩টায় নগরীর সোবহানীঘাটস্থ একটি কমিউনিটি সেন্টারে সিলেট জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ এক সভা অনুষ্ঠিত হবে। সভায় জেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ। সভায় উপস্থিত থাকবেন জেলা বিএনপির আওতাধীন সকল উপজেলা ও পৌর শাখা বিএনপির নেতৃবৃন্দ ।
জানা গেছে, গেল ৮ এপ্রিল সিলেটে বিএনপিকে আরো সংগঠিত ও সক্রিয় করতে ঢাকায় ডেকে নিয়ে নেতৃবৃন্দকে বৈঠকের দিকনির্দেশনা দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যুক্তরাজ্য থেকে স্কাইপের মাধ্যমে ওই বৈঠকে যুক্ত হয়েছিলেন তিনি। বিএনপিকে গঠনতান্ত্রিকভাবে পুনর্গঠনের মাধ্যমে শক্তিশালী করতে এ নির্দেশ দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। সে প্রেক্ষিতেই আজ কার্যনির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ এ বৈঠকে করছে জেলা বিএনপি। এ প্রসঙ্গে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ জানান, ‘দলের ভারপ্রাপ্ত চেয়ারমান তারেক রহমানের নির্দেশে কার্যনির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ সভা ডেকেছে বিএনপি। জেলা বিএনপির আওতাধীন সকল কমিটি কিভাবে পুনর্গঠন করা যায়, দলকে তৃণমূল পর্যায় আরো বেশি শক্তিশালী কিভাবে করা যায়, এনিয়েই মুলত আলোচনা করা হবে এ সভায়।
সভায় গৃহিত সিদ্ধান্তের মাধ্যমে একটি সময়োপযোগী কর্মপরিকল্পনা গ্রহন করে পৌছে দেয়া হবে তারেক রহমানের হাতে। হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন