Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ইসরাইলি হামলায় অন্তঃসত্ত্বা নারী-শিশুসহ ৬ ফিলিস্তিনি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:২৪ পিএম

গাজায় ইসরাইলি বিমান হামলা ও ট্যাংকের গোলায় এক শিশু ও তার অন্তঃসত্ত্বা মাসহ ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে প্রতিরোধ আন্দোলন হামাসের সঙ্গে ইহুদি রাষ্ট্রটির মধ্যে ইতিমধ্যে ভেঙে পড়া অস্ত্রবিরতির পর নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।-খবর গার্ডিয়ান।

অবরুদ্ধ গাজা উপত্যকায় গত এক মাস কোনো সহিংসতা ছিল না বললেই চলে। আকস্মিকভাবে সেখানে শুরু হওয়া লড়াই দ্বিতীয় দিনেও গড়াল।

এমন সময় এই টানাপোড়েন দেখা দিয়েছে, যখন হোঁচট খাওয়া অস্ত্রবিরতি পুনর্বহাল করার আলোচনা চালিয়ে যেতে হামাস নেতারা মিসরে ছিলেন।

ইহুদি রাষ্ট্রটির হামলায় ৩৭ বছর বয়সী এক অন্তঃসত্ত্বা নারী ও শিশুকন্যা সেবা আবু আরার নিহত হন। এ ছাড়া বাকি চারজন নিহতের মধ্যে ২২ বছর বয়সী এমাদ নাসির ও ২৫ বছর বয়সী এক যুবক রয়েছেন।

দিনের শুরুতেই বিমান হামলায় নিহত হন এমাদ। আর মোটরসাইকেলে উত্তর গাজায় যাওয়ার সময় নিহত হন ওই যুবক।

এদিকে ফিলিস্তিনিদের রকেট হামলায় ইসরাইলের এক নারী আহত হয়েছেন। ইসরাইলি সীমান্তে নিজেদের বসতবাড়িতে ফেরার অধিকার দাবিতে ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরাইলি গুলিতে দুজন নিহত হওয়ার পর নতুন করে উত্তেজনা শুরু হয়। এ ছাড়া ফিলিস্তিনিদের গুলিতে দুই ইসরাইলি সেনাও আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইলি হামলা
আরও পড়ুন