Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

রূপগঞ্জে টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ড

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১:০৯ পিএম

নারায়ণগঞ্জে রূপগঞ্জ টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে কারখানার প্রায় ২৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি মিল কতৃপক্ষের। আজ সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার কাঞ্চন পৌরসভার কাঞ্চন দক্ষিন বাজার এলাকায় সামিয়া টেক্সটাইল মিলে ঘটে এ অগ্নিকান্ড।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৭ টার দিকে কাঞ্চন দক্ষিনবাজারে অবস্থিত মো. খোকন ভূঁইয়ার মালিকানাধীন সামিয়া টেক্সটাইল মিলের ভেতরে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনে সুত্রপাত ঘটে। নিমিষে আগুনের লেলিহান শিখা পুরো কারখানায় ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে কারখানার ভিতরে থাকা ৮টা পাওয়ারলুম মেশিন, সুতা, উৎপাদিত কাপড় ও বিভিন্ন সরঞ্জামাদী পুড়ে কমপক্ষে ২৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মিল মালিক।

এ ব্যাপারে কাঞ্চন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল মান্নান বলেন, বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সময়মত আগুন নিয়ন্ত্রণ করতে না পারলে আরও বড় ধরনের ক্ষয়ক্ষতি হতে পারতো।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ