Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় জমিয়াতুল মোদারের্ছীন নেতৃবৃন্দের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ২:৪৪ পিএম

শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারি অবসর সুবিধা বোর্ড ও শিক্ষক-কর্মচারি কল্যাণ ট্রাষ্টের অর্থ চলতি বছরের এপ্রিল মাস থেকে শিক্ষক-কর্মচারিদের বেতনের ৬% এবং ৪% জমা গ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ।
রোববার সকাল ১১টায় কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জমিয়াতুল মোদারের্ছীন নেতৃবৃন্দ মানববন্ধন কর্মসূচি পালন করে। এসময় সংগঠনের কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আবদুল মতিন বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বেসরকারি শিক্ষক-কর্মচারিদের আশাহত করেছে। বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষানীতি প্রণয়ন, শিক্ষকদের নতুন বেতন স্কেল প্রদান শিক্ষক-কর্মচারিদের ইনক্রিমেন্ট বৈশাখী ভাতাসহ শিক্ষাক্ষেত্রে অনেক অবদান রেখেছেন। আমরা আশাবাদী, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়ের ওই সিদ্ধান্ত প্রত্যাহারের ব্যাপারে ভূমিকা রেখে মহানুভবতার নজির স্থাপন করবেন। মানববন্ধনে সংগঠনের জেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি অধ্যক্ষ শাহ মোহাম্মদ মহিউদ্দিন, সহসভাপতি অধ্যক্ষ মাওলানা মোঃ আবদুল কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক মাওলানা আহসানুল করীম আল আযহারি, অধ্যক্ষ মাওলানা অলি আহমেদ প্রমুখ। পরে নেতৃবৃন্দ কুমিল্লা জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্তি জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাইন উদ্দিন।
স্মারকলিপিতে শিক্ষা মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপন প্রত্যাহারসহ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারি অবসর সুবিধা বোর্ড ও শিক্ষক-কর্মচারি কল্যাণ ট্রাষ্ট’র মাধ্যমে ভাতা প্রদানের পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু, সকল বেসরকারি শিক্ষক কর্মচারিদের চাকরি জাতীয়করণ, স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকদের জাতীয় বেতন স্কেলে মাসিক বেতন প্রদান, অনার্স, মাস্টার্স পর্যায়ে পাঠদানকারি শিক্ষক এবং নন এপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারিদের এমপিওভূক্ত করণ এবং সম্মানজনক বাড়িভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও চিকিৎসা ভাতা প্রদানের দাবী জানানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ