Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

বগুড়ায় জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসুচি পালন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ২:৫০ পিএম | আপডেট : ৪:২১ পিএম, ৫ মে, ২০১৯

গত ১৫ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের জারী করা এক প্রজ্ঞাপনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারি অবসর সুবিধা বোর্ড ও শিক্ষক-কর্মচারি কল্যাণ ট্রাষ্টের শিক্ষক-কর্মচারিদের বেতনের ৬ এবং ৪ শতাংশ হারে কর্তনের সিদ্ধান্তের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসুচির অংশ হিসেবে বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন বগুড়া জেলা শাখার উদ্যোগে এক বিরাট মানববন্ধন ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসুচি পালন করা হয়েছে ।
রোববার বেলা ১১টায় বগুড়া জেলা জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জমিয়াতুল মোদারের্ছীনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি শুরু হয়। ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এই মানব বন্ধনে বক্তারা বলেন , শিক্ষা মন্ত্রণালয়ের তোঘলঘি সিদ্ধান্ত বেসরকারি শিক্ষক-কর্মচারিদের হতাশ করেছে। মাদরাসা শিক্ষার বলিষ্ঠ সমর্থক প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষানীতি প্রণয়ন, শিক্ষকদের নতুন বেতন স্কেল প্রদান, শিক্ষক-কর্মচারিদের ইনক্রিমেন্ট, বৈশাখী ভাতাসহ শিক্ষাক্ষেত্রে অনেক অবদান রেখেছেন। যা’ তাকে ইতিহাসে অমর করে রাখবে। আমরা তাই গভীরভাবে প্রত্যাশা করি মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়ের ওই সিদ্ধান্ত প্রত্যাহারের ব্যবস্থা করবেন ইনশাল্লাহ।’
বক্তারা তাদের বক্তব্যে , শিক্ষা মন্ত্রণালয়ের বেতন কর্তন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারি অবসর সুবিধা বোর্ড ও শিক্ষক-কর্মচারি কল্যাণ ট্রাষ্ট’র মাধ্যমে ভাতা প্রদানের পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু, সকল বেসরকারি শিক্ষক কর্মচারিদের চাকরি জাতীয়করণ, স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকদের জাতীয় বেতন স্কেলে মাসিক বেতন প্রদান, অনার্স, মাস্টার্স পর্যায়ে পাঠদানকারি শিক্ষক এবং নন এপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারিদের এমপিওভূক্ত করণ এবং সম্মানজনক বাড়িভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও চিকিৎসা ভাতা প্রদানের জোর দাবী জানান ।
সংগঠনের বগুড়া জেলা শাখার সভাপতি মাওঃ আব্দুল হাই বারীর সভাপতিত্বে এবং মহাস্থান মাহি সাওয়ার আলিম মাদরাসার অধ্যক্ষ মাওঃ আবু বক্কর ছিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠিত এই মানব বন্ধনে বক্তব্য রাখেন জেলা সিনিয়র সহ-সভাপতি ও জোড়া নজমুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ এএইচএম শহিদুল ইসলাম, জেলা সম্পাদক ও ঠনঠনিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ রাগেব হাসান ওসমানী, জেলা যুগ্ম সম্পাদক ও গাবতলী আলিম মাদরাসার অধ্যক্ষ মাওঃ রেজাউল বারী, তরফ সরতাজ ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ ইসমাইল হোসেন, কাহালু ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ এবিএম হাফিজুর রহমান, বামুজা ফাজিল মাদরাসা অধ্যক্ষ আব্দুল মান্নান, বিহিগ্রাম ফাজিল মাদরাসার অধ্যক্ষ আনম ইয়াহইয়া, তালোড়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ জিএম মুস্তাফিজুর রহমান, উনাহত সিংড়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওঃ শাহাদৎ হোসেন, সোনাতলা সৈয়দ আহমদ আলিম মাদরাসার অধ্যক্ষ মাওঃ আব্দুল মোমিন, শিবগঞ্জ উপজেলা সেক্রেটারী জনাব মোকছেদুর রহমান দুলু, অধ্যক্ষ হেলাল উদ্দিন, অধ্যক্ষ আব্দুল হাই বেগ, অধ্যক্ষ এনামুল হক, অধ্যক্ষ আবুল কালাম আজাদ, অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যক্ষ আব্দুস শাকুর, সুপারিনটেনডেন্ট মাওঃ ইকরামুল হক, হাফেজ আব্দুল মান্নান, মাওঃ হযরত আলী, উপাধ্যক্ষ আব্দুল হাদী, অধ্যক্ষ আব্দুল মান্নান প্রমুখ।
মানব বন্ধন শেষে বগুড়া জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। বগুড়া জেলা প্রশাসক জনাব ফয়েজ আহম্মেদের পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন অতিরিক্তি জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) জনাব মোঃ আব্দুস সামাদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ