Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

মানববন্ধন শেষে ডিসিকে স্মারকলিপি দিলো চট্টগ্রাম জমিয়াতুল মোদার্রেছীন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৩:১৪ পিএম | আপডেট : ৪:১৩ পিএম, ৫ মে, ২০১৯

অবসর সুবিধা বোর্ড এবং শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট থেকে বেতন কর্তনের প্রজ্ঞাপন প্রত্যাহার, পূর্ণাঙ্গ পেনসন সুবিধা, চাকুরী জাতীয়করণসহ বিভিন্ন দাবিতে নগরীতে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছেন চট্টগ্রাম জমিয়াতুল মোদার্রেছীনের নেতারা। রোববার নগরীর জামাল খান প্রেসক্লাবের সামনে অতিরিক্ত চার শতাংশ কর্তনের প্রতিবাদে জেলা জমিয়াতের সভাপতি অধ্যক্ষ আল্লামা মোখতার আহমদের সভাপতিত্বে বিরাট মানবন্ধন হয়।
এতে বক্তব্য রাখেন জেলা জমিয়াতুল মোদারের্ছীনের সেক্রেটারি অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীন, মহানগর জমিয়াতুল মোদারের্ছীনের সেক্রেটারি অধ্যক্ষ আল্লামা ইছমাইল নোমানী, অধ্যক্ষ বদিউল আলম রেজভি, অধ্যক্ষ আবুল কালাম, অধ্যক্ষ মাহবুবুল আলম সিদ্দিকী, অধ্যক্ষ ইকরাম হোসেন, অধ্যক্ষ মহিউদ্দিন হাশেমী, অধ্যক্ষ আমিনুল ইসলাম, অধ্যক্ষ এম হামেদ হাসান, অধ্যক্ষ আবুল কাশেম, অধ্যাপক আবদুস শুকুর, অধ্যাপক আবুল মনসুর, অধ্যাপক মাহফুজুল হক, অধ্যাপক আসিফ উদ্দিন, মাওলানা কামাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
মানবন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে নেতৃবৃন্দ চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ দেলোয়ার হোসেনের কাছে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে জমিয়াতুল মোদারের্ছীনের নেতারা উল্লেখ করেন শিক্ষানীতি প্রনয়ণ, নতুন বেতন স্কেল, শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ, অবসর ও কল্যাণ ফান্ডে বরাদ্দ প্রদান, শিক্ষক কর্মচারীদের পাঁচ শতাংশ বার্ষিক ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদান সরকারের ঐতিহাসিক অবদান।
জমিয়াত নেতৃবৃন্দ বলেন, গত ১৫ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বেসরকারি শিক্ষক কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের অর্থ শিক্ষক কর্মচারীদের এপ্রিল মাসের বেতন হতে যথাক্রমে ছয় শতাংশ, চার শতাংশ জমা গ্রহণ হবে বলে যে সিদ্ধান্ত দেওয়া হয়েছে তাতে শিক্ষক কর্মচারীরা খুবই আশাহত হয়েছেন। অবিলম্বে তা প্রত্যাহার করে মহানুভবতার নজির স্থাপন করবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ