Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কায় তরবারি-ছুরি জমার নির্দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৩:৪৩ পিএম

শ্রীলঙ্কার পুলিশ তরবারি ও বড় আকারের ছুরি নিরাপত্তা বাহিনীর কাছে জমা দেয়ার জন্য দেশটির জনগণের প্রতি নির্দেশ জারি করেছে। সম্প্রতি ইস্টার সানডেতে ভয়াবহ বোমা হামলার পর শ্রীলঙ্কার নিরাপত্তা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনার পদক্ষেপ হিসেবে এ নির্দেশ জারি করা হলো। তবে প্রতিদিনের বৈধ কর্মকাণ্ডে ব্যবহৃত চাকু বা ছুরি এই নির্দেশের আওতায় আসবে না বলে জানিয়েছে পুলিশ।
গত ২১ এপ্রিলের রক্তক্ষয়ী হামলার পর থেকে তল্লাশি অভিযান চালাতে গিয়ে এ পর্যন্ত শত শত আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র জব্দ করেছে শ্রীলঙ্কার নিরাপত্তা বাহিনী। ওইদিন কয়েকটি গির্জা ও হোটেলে চালানো ধারাবাহিক আত্মঘাতী হামলায় অন্তত ২৫০ জন নিহত হন।
শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা শনিবার এক ঘোষণায় তরবারি ও ছুরির পাশাপাশি কারো কাছে পুলিশ বা সেনাবাহিনীর পোশাক থেকে থাকলে তাও নিকটস্থ থানায় জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।
শনিবার থেকে এ নির্দেশ বাস্তবায়ন শুরু হয়েছে এবং রোববার দিনের শেষ পর্যন্ত এর বাস্তবায়ন চলবে বলে জানিয়েছে ইরানি গণমাধ্যম পার্সটুডে।
এদিকে, দেশটির নিরাপত্তা বাহিনী ভয়াবহ ওই হামলায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত অব্যাহত রেখেছে। দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা শনিবার বলেছেন, ওই হামলায় জড়িত সন্দেহভাজন ২৫ থেকে ৩০ ব্যক্তি এখনো পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ