Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

রংপুরে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৬:২১ পিএম

বেসরকারী শিক্ষক কর্মচারীদের অবসর ও কল্যান তহবিল থেকে অতিরিক্ত ৪% কর্তনের সিদ্ধান্ত বাতিলসহ তিন দফা দাবীতে আজ রোববার রংপুরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন রংপুর জেলা ও মহানগর শাখা। মানববন্ধন শেষে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর জেলা স্মারকলিপি প্রদান করা হয়।
সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানব বন্ধন কর্মসূচীতে রংপুরের বিভিন্ন মাদ্রাসার শিক্ষক/কর্মচারীগন অংশ নেন। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন রংপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আ,ন,ম হাদীউজ্জামান, কাউনিয়া উপজেলা শাখার সভাপতি মাও: আঃ রশিদ, তারাগঞ্জ উপজেলা শাখার সভাপতি ডঃ মোঃ আব্দুস সালাম, মিঠাপুকুর উপজেলা শাখার সভাপতি মাওঃ আব্দুল মোনায়েম, পীরগাছা উপজেলা শাখার সভাপতি মাওঃ আব্দুজ্জাহেরসহ অন্যান্য নেতৃবৃন্দ। পরে তারা রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। মানবন্ধন ও স্মারকলিপির মাধ্যমে বেসরকারী শিক্ষক কর্মচারী অবসর ও কল্যান তহবিল থেকে অতিরিক্ত ৪% কর্তনের সিদ্ধান্ত বাতিল, মাদরাসা শিক্ষক-কর্মচারীদের চাকুরী জাতীয়করণ করা, শিক্ষার্থী সংকট দূর করার জন্য স্বতন্ত্র এবতেদায়ী শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের আওতাভূক্ত করার দাবি জানানো হয়। এছাড়া মাদরাসা শিক্ষাকে জাতীয় শিক্ষানীতিতে অন্তর্ভূক্তি, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, মাদরাসা শিক্ষক-কর্মচারীদের বেতন বৈষম্য দূরীকরণ, সরকারী উদ্যোগে মাদরাসার অবকাঠামো নির্মান, ৬৭টি মাদরাসায় অনার্স কোর্স চালুকরণ, ৩০টি মাদরাসায় মাস্টার্স কোর্স চালুকরণ, ৩১টি মাদরাসাকে মডেল মাদরাসা হিসেবে প্রতিষ্ঠাকরণের জন্য বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন রংপুর মহানগর ও জেলা শাখার নেতৃবৃন্দ মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন