Inqilab Logo

ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল: ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৬:৩২ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়া বিএনপির সংসদ সদস্যদের শুরুতে সংসদে না যাওয়ার যে সিদ্ধান্ত ছিল; তা ভুল ছিল বলে মনে করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত ছাত্র ফোরাম আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। তবে আমরা অতীতে বলেছিলাম যে, আমরা যাব না। সেই সিদ্ধান্ত ওই মুহূর্তে সঠিক ছিল না।

কারচুপি-অনিয়মের অভিযোগ এনে গত ৩০ ডিসেম্বরের নির্বাচন প্রত্যখ্যান করে ক্ষমতাসীন সরকারকে বারবার অবৈধ দাবি করা এ দলটির নির্বাচিত ছয় সংসদ সদস্য সম্প্রতি শপথ গ্রহণ করেছেন।

ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত বিএনপির জাহিদুর রহমান জাহিদ শপথ গ্রহণ করার পর তাকে গণদুশমন হিসেবে আখ্যা দেয় বিএনপি। পরে তাকে দল থেকেও বহিষ্কার করা হয়।

মির্জা ফখরুল ছাড়া আরও নির্বাচিত চার সাংসদ যাতে শপথ গ্রহণ না করে সে বিষয়েও তৎপরতা চালাতে দেখা যায় বিএনপির নীতিনির্ধারকদের। তবে শেষ পর্যন্ত দলীয় সিদ্ধান্তেই বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত ফখরুল ছাড়া তাদের অন্য সবাই শপথ গ্রহণ করেন।

ওই প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আমরা অতীতে বলেছিলাম যে, আমরা যাব না। সেই সিদ্ধান্ত ওই মুহূর্তে সঠিক ছিল না। এটা বলতে আমার কোনো দ্বিধা নেই। লড়াইটা করতে হবে। আপনাকে সব জায়গায় থেকে লড়াই করতে হবে। সংগ্রাম করতে হবে। এ জন্য পথ তৈরি করে দিতে হবে।

নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, সঠিক সিদ্ধান্ত নিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কারণ, দুই দিকেই লড়াইটা করতে হবে। ভেতরে থেকেও কথা বলতে হবে, বাইরে থেকেও কথা বলতে হবে।

ছাত্রদলের সাবেক সভাপতি নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণসভার আয়োজন করা হয়। এতে সংগঠনের আহ্বায়ক নাহিদুর ইসলামের সভাপতিত্বে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।



 

Show all comments
  • ৫ মে, ২০১৯, ১০:৫৮ পিএম says : 0
    Bhul kokhono ful hoya futay na.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন