Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরে সামরিক প্রদর্শনী : বানৌজা ‘স্বাধীনতা’র চট্টগ্রাম ত্যাগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৭:৩৯ পিএম

সিঙ্গাপুরে আন্তর্জাতিক সামরিক প্রদর্শনী ও মহড়া ‘ইমডেক্স এশিয়া-২০১৯’ এ অংশগ্রহণ করতে রোববার বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’ চট্টগ্রাম নৌজেটি ত্যাগ করেছে। নৌজেটি ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সু-সজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে বিদায় জানায়। এ সময় কমান্ডার বিএন ফ্লিট কমডোর মোহাম্মদ নাজমুল হাসানসহ স্থানীয় নৌ কর্মকর্তা, নাবিক এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।
আগামী ১৩ থেকে ১৬ মে চার দিনব্যাপী এ মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান, সমর বিশারদ, পর্যবেক্ষক এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগগ্রণ করবেন। বানৌজা স্বাধীনতা ‘ইমডেক্স’ মহড়াতে অংশগ্রহণ ছাড়াও ৬ষ্ঠ ইন্টারন্যাশনাল মেরিটাইম সিকিউরিটি কনফারে›স এবং ইনফরমেশন ফিউশন সেন্টারের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকীতে যোগদান করবে।
জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন মির্জা আলী আকবর সিরাজীর নেতৃত্বে ২৩ জন কর্মকর্তাসহ সর্বমোট ১৩৯ জন নৌসদস্য নিয়ে এ মহড়ায় অংশগ্রহণ করছেন। মহড়া ও শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ২৫ মে দেশে প্রত্যাবর্তন করার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ বাহিনী

২৮ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ