Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের সভায় খালেদার মুক্তি ও নির্বাচন বাতিলের দাবী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৯:১৯ পিএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশ বাস্থবায়নে কাজ শুরু করেছে সিলেট জেলা বিএনপি। এর অংশ হিসেবে জেলা বিএনপি পুনর্গঠন ও সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষে কার্যনির্বাহী পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে নগরীর সোবহানীঘাটস্থ একটি কমিউনিটি সেন্টারে উক্ত সভা অনুষ্ঠিত হয়। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ, জেলার অন্তর্গত বিভিন্ন উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ এবং জেলার আওতাধীন সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন। সভায় জেলা বিএনপি পুনর্গঠনের অংশ হিসেবে ইউনিয়নের ওয়ার্ড পর্যায় থেকে পুনর্গঠন কাজ শুরু করার ব্যাপারে নির্দেশনা প্রদান করা হয়। পর্যায়ক্রমে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, পৌরসভা এবং জেলা বিএনপি পুনর্গঠন করার ব্যাপারে বিস্তারিত পদক্ষেপের ব্যপারে সিদ্ধান্ত গৃহিত হয়। আগামী ১৫ মে’র মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের কাছে দল পুনর্গঠন কার্যক্রমের বিস্তারিত পদক্ষেপ সমুহ তুলে ধরা হবে। সভায় গৃহিত প্রস্তাবনার মধ্যে- মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান থেকে শুরু করে আজ অবধি যেসকল নেতাকর্মী ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সকল মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়। দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল এবং তারেক রহমান সহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার দাবী জানানো হয়। নিখোঁজ জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ীচালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবী জানানো হয়। ৩০ ডিসেম্বরের প্রহসনের নির্বাচনে বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম আহমদ সোহেল হত্যার বিচার দাবী করা হয়। এছাড়া ৩০ ডিসেম্বরের দিবা রাত্রীর ভোট ডাকাতির নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে অবিলম্বে পুনঃনির্বাচন দেয়ার জন্য জোর দাবী জানানো হয়। পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকরের পদক্ষেপ গ্রহনের জোর দাবী জানানো হয়। সাম্প্রতিক সময়ে আইনশৃংখলা পরিস্থিতির অবনতিতে সভায় উদ্ধেগ প্রকাশ করে মানুষের জানমালের নিরাপত্তায় প্রয়োজনী ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট নুুরুল হক, জেলা সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাহির চৌধুরী, সহ-সভাপতি এডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, কামরুল হুদা জায়গীরদার, ময়নুল হক চৌধুরী চেয়ারম্যান, মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, আশিক উদ্দিন চৌধুরী, একেএম তারেক কালাম, হাজী শাহাব উদ্দিন, জালাল উদ্দিন চেয়ারম্যান, ওসমান গনী, সৈয়দ মোতাহির আলী, সুফিয়ানুল করিম চৌধুরী, নজমুল হোসেন পুতুল, আব্দুল হাকিম চৌধুরী, আব্দুল মতিন, আজির উদ্দিন চেয়ারম্যান, শাহাবুদ্দিন আহমদ, ইকবাল আহমদ, নুর মিয়া, ফখরুল ইসলাম ফারুক, জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, বিএনপি নেতা ডা: আব্দুল গফুর, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মঈনুল হক, ডা: আরিফ আহমদ মোমতাজ রিফা, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম আহবায়ক এডভোকেট আনোয়ার হোসেন, জেলা বিএনপির দফতর সম্পাদক এডভোকেট মোঃ ফখরুল হক, প্রচার সম্পাদক নিজাম উদ্দিন জায়গীরদার, প্রকাশনা সম্পাদক এডভোকেট আল আসলাম মুমিন, জেলা বিএনপি নেতা এডভোকেট মুজিবুর রহমান মুজিব, নোমান উদ্দিন মুরাদ, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, বিএনপি নেতা লুৎফুর রহমান, লায়েছ আহমদ, শাকিল মোর্শেদ, আনোয়ার হোসেন মানিক, এডভোকেট জুবায়ের আহমদ খান, আল মামুন খান, আব্দুল হাফিজ, আফম কামাল, তাজ মোঃ ফখর উদ্দিন, আরিফ ইকবাল নেহাল, আলী আকবর, আব্দুস শাকুর, অহিদ আহমদ তালুকদার, বজলুর রহমান ফয়েজ, হাবিবুর রহমান হাবিব, এডভোকেট আবু তাহের, এডভোকেট আহমদ রেজা, জাকির হোসেন, আব্দুল মালেক, দিদার ইবনে তাহের লস্কর, বুরহান উদ্দিন, আমিন উদ্দিন আহমদ, এডভোকেট তাজ উদ্দিন মাখন, আব্দুল লতিফ খান, আব্দুল মালেক, ফখরুল ইসলাম, মাহবুবুর রহমান ফয়সল, নারায়ণ পুরকায়স্ত ফনি, দিলোয়ার হোসেন জয়, সরোয়ার হোসেন, মোঃ শাহপরান, আবুল কালাম, হেলাল আহমদ, তাহসিন শারমিন তামান্না ও সিরাজুল ইসলাম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ