Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

চাকরি স্থায়ীকরণের দাবি আন্দোলনে ঢামেক বার্নের কর্মচারীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

 চাকরি স্থায়ীকরণের দাবিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে অবস্থান কর্মসূচি পালন করেছে ইউনিটের দায়িত্বরত অস্থায়ী কর্মচারীরা। গতকাল রোববার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বার্ন ইউনিটের চতুর্থ তলায় ডা. সামন্ত লাল সেনের কক্ষের সামনে তারা এ অবস্থান কর্মসূচি পালন করে। এ সময় কর্মচারীরা দাবি আদায়ে বিভিন্ন ¯েøাগান দেয়।
বার্ন ইউনিটের কর্মচারী জীবন মিয়া বলেন, আমরা বার্ন ইউনিট প্রতিষ্ঠার পর থেকে অস্থায়ী কর্মচারী হিসেবে ও বিনা বেতনে কাজ করছি। দীর্ঘদিন ধরে চাকরি স্থায়ীকরণের দাবি জানালেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এতে কোন কর্ণপাত করছে না। এ নিয়ে আগে কয়েক দফায় আন্দোলন-কর্মসূচি করলে তারা আশ্বাস দিয়েও সেটি বাস্তবায়ন করেনি। তাই বাধ্য হয়ে কোনো সমাধান না হওয়ায় আজ (গতকাল) আবারও অবস্থান শুরু করেছি। আজ সোমবারও এ কর্মসূচি পালন করা হবে বলে তারা জানায়।
এ বিষয়ে ঢামেক বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, তাদের কর্মসূচি যৌক্তিক। গত ১০ বছর ধরে তাদের স্থায়ী চাকরির জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। গতকালও তাদের সঙ্গে কথা বলেছি। আমরা চেষ্টা করে যাচ্ছি। বিষয়টি নিয়ে আবারও কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলে তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ