Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আ.লীগ-বিএনপি নেতার সড়ক অবরোধ

পাহাড়ে গ্যাস, বিদ্যুৎ পুনঃসংযোগের দাবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

নগরীতে পাহাড়ে অবৈধ ও ঝুঁকিপূর্ণ বসতিতে উচ্ছেদে বাধা দেয়ার পর এবার ব্যস্ততম সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন আওয়ামী লীগ ও বিএনপির দুই নেতা ও তাদের অনুসারীরা। গতকাল দুপুরে প্রধান সড়কের ব্যস্ততম লালখান বাজার-ইস্পাহানি মোড়ে প্রায় দুই ঘণ্টা অবরোধের কারণে নগরীর একাংশে তীব্র যানজটের সৃষ্টি হয়।
সড়ক অবরোধ করে সমাবেশ থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে পাহাড়ের বসতিতে গ্যাস বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করার দাবি জানানো হয়। দাবি পূরণ না হলে আবারও সড়কে নামার ঘোষণা দেন ওই দুই নেতা। তারা হলেন সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর ও নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মণি ও আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুম। অবরোধে অংশ নেন লালখান বাজার ও আশপাশের পাহাড়ে বসবাসকারী কয়েকশ নারী-পুরুষ। প্রশাসনের পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার লালখান বাজার এলাকার পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতিতে অভিযান চালিয়ে গ্যাস বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে জেলা প্রশাসনের কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানের একপর্যায়ে ওই দুই নেতার নেতৃত্বে স্থানীয়রা বাধা দিলে অভিযান পুরোপুরি শেষ না করে ফিরে আসেন তারা। এর একদিন পর বিদ্যুৎ ও গ্যাস সংযোগের দাবিতে রাস্তায় নামেন তারা।
বেলা দুইটায় কয়েকশ মানুষ ইস্পাহানি মোড়ে এসে সড়ক অবরোধ করে। এ সময় পুরো এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দিদারুল আলম মাসুম ও মনোয়ারা বেগম মণিকে অনুরোধ করে সড়কের একপাশ থেকে লোকজন সরিয়ে নেন। বিকেল পৌনে ৪টার দিকে সমাবেশ শেষ করে মাসুম ও মণি বিক্ষুব্ধ লোকজনকে নিয়ে লালখান বাজারে চলে যান। তবে এর আগে পুলিশ কর্মকর্তারা গিয়ে তাদের দাবির কথা শোনেন এবং সেগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে সমাধানের আশ্বাস দেন।
সমাবেশে দিদারুল আলম মাসুম ঘোষণা দেন, আজ সকাল ১১টার মধ্যে লালখান বাজারের মতিঝর্ণা এলাকায় বিচ্ছিন্ন করা সংযোগ পুনরায় চালু করতে হবে। অন্যথায় ১১টা থেকে আবারও সড়ক অবরোধ চলবে। উল্লেখ্য, প্রশাসনের পক্ষ থেকে পাহাড় ধস ঠেকাতে অবৈধ বসতি উচ্ছেদের সিদ্ধান্ত নেয়া হয়।



 

Show all comments
  • Riya Khan ৬ মে, ২০১৯, ১:৪০ এএম says : 0
    বাহ সুন্দর নিউজ
    Total Reply(0) Reply
  • আরশাদ মুসতাকীম ৬ মে, ২০১৯, ১:৪০ এএম says : 0
    হাস্যকর..
    Total Reply(0) Reply
  • Muhammod Rufiq ৬ মে, ২০১৯, ১:৪১ এএম says : 0
    , ,,, আলহামদুলিল্লাহ,,সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে সোমবার থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। । আরব নিউজ জানায়, সৌদি আরবের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাত, কুয়েত,, কাতার, ওমান, মালেশিয়াসহ মধ্যপ্রাচ্যে,৬/৫/২০১৯ সোমবার থেকে শুরু হবে রমজান। আজ থেকে শুরু হবে তারাবির নামাজ।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ মঈন উদ্দিন আশেক ৬ মে, ২০১৯, ১:৪১ এএম says : 0
    তাহলে অাওয়ামীলীগ নেতা, মাসুম সরকারের ছেয়েও শক্তিশালী, ভাগের জন্যে তাহলে অাওয়ামীলীগ অার বি এন পি, ভাই ভাই,
    Total Reply(0) Reply
  • Dhrubo Tonmoy ৬ মে, ২০১৯, ১:৪২ এএম says : 0
    অবৈধ ভাবে সরকারী জায়গা দখল করে পাহাড় কেটে সেখানে অবৈধ ঘর বানিয়ে ব্যাবসা করে টাকা নিলে তা জায়েয করার জন্য মিলেমিশে এ আন্দোলন, মাঝখানে সাধারন মানুষকে ধোকা দিয়ে এক প্রকার জিম্মি করে টাকা আদায় করত। অবৈধ ঘরে পানি, বিদ্যুৎতের অবৈধ লাইন দিয়ে সরকারেকে কোটি কোটি টাকা আয় ব্যহত করে ভারপ্রাপ্ত সাহেব আলিশান জিন্দেগী যাপন করছে। বিম্পি জামাতকে আওয়ামীলীগ এ ঢুকিয়ে দলকে ধ্বংস করার এজেন্ডায় ব্যাস্ত
    Total Reply(0) Reply
  • Md Yousuf ৬ মে, ২০১৯, ১:৪২ এএম says : 0
    সে দিদারুল আলম ও মনোয়ারা কে তদন্ত সাপেক্ষে আইনের আওতায় আনা হোক কারণ টাকার বিনিময়ে ঐ লোকজন দের অবৈধভাবে বসতি স্থাপন করতে পারে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ