Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হুমকি পাওয়া ব্যক্তিদের জন্য বিশেষ নিরাপত্তা : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে জঙ্গি হামলার হুমকিকে এদেশের জনগণ ভয় পায় না। সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কাছ থেকে হুমকি পাওয়া বাংলাদেশি বিশিষ্ট নাগরিকদের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা দেয়া হবে। হুমকির ঝুঁকি মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থা কাজ করছে।
গতকাল রোববার দুপুর ১২টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) আয়োজিত নবীনবরণ এবং বিদায় সংবর্ধনা-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের পেছনে স্থানীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্র ছিল। যা এখনো আছে। এসব গোষ্ঠীকে দমন করা গেলেও তাদের মূল উৎপাটন করা সম্ভব হয়নি। তারাই মাঝে মধ্যে হুমকি-ধমকির মাধ্যমে আত্মপ্রকাশ করে। কিন্তু তাদের হুমকিতে বাংলাদেশের মানুষ কখনোই ভয় পায় না। তিনি বলেন, তিন বিশিষ্ট নাগরকিকে হুমকি দেয়ার বিষয়টি আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। এদেশের মানুষকে হুমকি দিয়ে ভয় দেখানো যাবে না। কারণ বাংলাদেশীরা সংগ্রাম করেই আজকের অবস্থানে এসেছে।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে দেশের জনগণ চোখ-কান খোলা রেখেছে বলে আমরা জঙ্গি হামলা থেকে অনেকটাই মুক্ত হয়েছি। তার মানে এই নয়, আমাদের নিরাপত্তা বাহিনী চুপচাপ বসে আছে। আমরা জঙ্গিদের মূলোৎপাটন করেছি তা কখনো বলিনি, এখনো বলছি না। আমাদের জনগণ জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয় না এবং তাদের সহায়তায় কোনো অর্থায়নও করে না। এর আগে গত মার্চে আইএস সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফ সুলতানা কামালসহ তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় ধানমন্ডি থানায় জিডি করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ