Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের

‘এরশাদ যতদিন বেঁচে আছেন তাঁর নির্দেশনায় দল চলবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছেন জি এম কাদের। গত ৪ মে গভীর রাতে বারীধারার বাসভবনে সংবাদ সম্মেলন করে এইচ এম এরশাদ এই ঘোষণা দেন। তিনি বলেন, ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের এমপি এখন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। তবে তাঁর (এরশাদ) অবর্তমানে ছোটভাই গোলাম মোহাম্মদ কাদের এমপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। তবে ওই সংবাদ সম্মেলনে উপস্থিত জিএম কাদের বলেন, দলের কিছু নৈমিত্তিক কাজ রয়েছে সেগুলোই শুধু ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে আমি করবো।
ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের পর গতকাল দলের চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শারীরিক ভাবে অসুস্থ্যতার কারণে পার্টির রুটিন কাজ-কর্ম করতে পারছেন না। এতে পার্টির স্বাভাবিক গতিতে স্থবিরতা এসেছে। তাই পার্টি চেয়ারম্যান আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন। যাতে হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে দলের মধ্যে কোন বিভ্রান্তি না আসে সেটাই পরিস্কার করেছেন। এতে নেতা-কর্মীদের প্রত্যাশা পূরণ হয়েছে। গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদই আমাদের নেতা। তিনি যতদিন বেঁচে আছেন, তাঁর নির্দেশনা অনুযায়ীই জাতীয় পার্টি চলবে।
গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, জাতীয় পার্টির কাউন্সিল আয়োজন করাটাই এখন আমাদের মূল কাজ। আর এ কারণেই আমাদের অনেক কাজ করতে হবে। দলকে আরো শক্তিশালী এবং ঐক্যবদ্ধ করতেই আমরা সবাই এক সাথে কাজ করবো।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন, জাতীয় পার্টি চেয়ারম্যান তাঁর ক্ষমতা বলে পার্টি পরিচালনায় নির্দেশনা দিয়ে থাকেন। এটা বাংলাদেশের রাজনীতির সাথে সাঞ্জস্যপূূর্ণ। যারা সমালোচনা করেন, তারা সমালোচনার জন্যই নানা কথা বলতে পারেন। তিনি বলেন, সিনিয়র নেতারা ফোন করে অনেকেই অভিনন্দন জানিয়েছেন এবং সবাই তাঁর সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলেও জানিয়েছেন। এরপরও যারা বিশৃংখলা করার চেষ্টা করেন বা নেতাকর্মীদের ভুল পথে নেয়ার চেস্টা করেন তাদের বিরুদ্ধে দলীয় নিয়ম অনুযায়ী শৃংখলা ভঙ্গে অভিযোগ এনে ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম শফিক, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম মিলন, শফিউল্লাহ শফি, যুগ্ম সাংগঠনিক সম্পাদক কর্ণেল (অব) সাব্বির আহমেদ, যুগ্ম দফতর সম্পাদক এম.এ. রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা এনাম জয়নাল আবেদিন, এ্যাড. আবু তৈয়ব, মোঃ জাকির হোসেন মৃধা, আনোয়ার হোসেন তোতা প্রমুখ। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ