Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারসহ বিভিন্ন দাবীতে সাতক্ষীরায় জমিয়াতুল মোদার্রেছিনের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ২:৫৫ পিএম

বেসরকারি শিক্ষক-কর্মচারিদের বেতন থেকে ৬ ও ৪ পার্সেন্ট কেটে নেওয়ার সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিন সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সোমবার (৬ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বক্তব্য রাখেন, জেলা শাখার সভাপতি এ,এ,এম ওজায়েরুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা আবুল হোসেন, সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আলতাফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মোসলেম আলী, দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল্লাহ, প্রচার সম্পাদক মাওলানা জালাল উদ্দীন প্রমূখ।
বক্তারা বলেন, চলতি বছরের ১৫ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারি অবসর সুবিধা বোর্ড ও শিক্ষক-কর্মচারি কল্যাণ ট্রাষ্টের অর্থ শিক্ষক ও কর্মচারিদের এপ্রিল ২০১৯ মাসের বেতন থেকে ৬ ও ৪ পার্সেন্ট জমা গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের এই সিদ্ধান্ত শিক্ষক-কর্মচারিদের খুবই আশাহত করেছে। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করে বেসরকারি শিক্ষকদের জাতীয়করণ, পূর্ণাঙ্গ পেনশন সুবিধা, অনার্স-মার্স্টাস পাঠদানকারী শিক্ষক ও নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারিদের এমপিওভুক্ত করণ, সম্মানজনক বাড়ি ভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মেডিকেল ভাতা প্রদানের আহবান জানান।
মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ