Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

টানা তৃতীয়বারের মতো দেশসেরা রাজশাহী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৪:১৬ পিএম

এসএসসি পরীক্ষার ফলাফলে এবারও টানা তৃতীয়বারের মতো দেশ সেরা হয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড। এবার বোর্ডে পাসের হার ৯১ দশমিক ৬৪ শতাংশ। সেই সঙ্গে পাসের হারে টানা অষ্টমবারের মতো ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে রয়েছে। সোমবার (৬ মে) বেলা সাড়ে ১১টার রাজশাহী শিক্ষাবোর্ডের সভাকক্ষে সংবাদ সম্মেলনে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. আনারুল হক প্রামানিক এসব তথ্য জানান।

তিনি জানান, রাজশাহী শিক্ষাবোর্ডে এবার সব বিষয়ে পাস করেছে ১ লাখ ৮৬ হাজার ৮২৮ জন। জিপিএ-৫ পেয়েছে ২২ হাজার ৭৯৫ জন শিক্ষার্থী। ফলে এবার পাসের হারে দেশ সেরা হয়েছে রাজশাহী শিক্ষাবোর্ড। পাসের হারে টানা অষ্টম বছরের মতো ছেলেদের তুলনায় মেয়েরা ভালো ফলাফল করেছে। এবার গতবছরের চেয়ে জিপিএ-৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যাও বেড়েছে।

গত বছর রাজশাহী বোর্ডে পাসের হার ছিল ৮৬ দশমিক ০৭ শতাংশ। এর আগে ২০১৭ সালে পাসের হার ছিল ৯০ দশমিক ৭০ শতাংশ, ২০১৬ সালে ৯৫ দশমিক ৭০ শতাংশ, ২০১৫ সালে ৯৪ দশমিক ৯৭ শতাংশ, ২০১৪ সালে ৯৬ দশমিক ৩৪ শতাংশ, ২০১৩ সালে ৯৪ দশমিক ০৩ শতাংশ এবং ২০১২ সালে ছিল ৮৮ দশমিক ৩৩ শতাংশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশসেরা রাজশাহী
আরও পড়ুন