Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে বেতন কর্তনের প্রতিবাদে মাদরাসা শিক্ষকদের মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৬:২৫ পিএম

ময়মনসিংহে মাদরাসা শিকক্ষ-কর্মচারীদের বেতনের ৪ পার্সেন্ট কর্তনের প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষক-কর্মচারীদের অরাজনৈতিক সংগঠন জেলা জমিয়াতুল মোদারেসিন। সোমবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এ সংক্রান্ত একটি স্মারকলিপি প্রদান করা হয়।
এ সময় সংগঠনের জেলা সভাপতি পিন্সিপাল ড. ইদ্রিস খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল ওয়াহাব মাদানী, সাধারন সম্পাদক মতিউর রহমান, শিক্ষক নেতা শফিকুল ইসলাম, শাহাব উদ্দিন, দেলোয়ার হোসেন শিবলী, আকবর আলী, মাও.জয়নাল আবেদীন, আ: ওয়াহাব খান, এনামুল হক খান, একেএম.আ: মান্নান, শোয়ায়েব আহম্মেদ প্রমূখ। মানববন্ধনে প্রায় শতাধিক শিক্ষক-কর্মচারী অংশ গ্রহন করেন।
মানববন্ধনে ড. ইদ্রিস খান বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। ইতিমধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। কিন্তু ঠিক যে মূহর্তে বিশ্ব ব্যাংক শিক্ষা খাতে সবচেয়ে বেশি বরাদ্ধ দেয়ার পরিকল্পনা হাতে নিয়েছে। ঠিক সেই মূহর্তে বেসরকারী শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত কর্তন কাম্য নয়। আশা করছি সরকার আমাদের দাবি মেনে নিয়ে শিক্ষকদের মুখে হাসি ফুটাবেন।
এ সময় বক্তারা আরো বলেন, অবিলম্বে সকল বেসরকারী শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণ সহ সকল সুযোগ-সুবিধা প্রদান করে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকগণের বেতন জাতীয় স্কেলে অন্তভূক্তি এখন সময়ের দাবি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ