Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সমালোচকদের উপর ক্ষুদ্ধ জিদান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৬:৩৬ পিএম

দ্বিতীয় মেয়াদে রিয়াল মাদ্রিদের কোচ হয়ে ফেরার পর দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন জিনেদিন জিদান। রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে ৩-২ গোলে জয় পাওয়া ম্যাচেও তিনি স্কোয়াডে রাখেননি লুকা মদরিচ ও গ্যারেথ বেলকে। এ নিয়ে চলছে নানান সমালোচনা। যা একদম মেনে নিতে পারছেন না জিদান।
গত সপ্তাহে রায়ো ভালেকানোর কাছে ১-০ গোলে পরাজিত হওয়ার পর খেলোয়াড়দের আচরণ এবং দলের ব্যাপক পরিবর্তনের বিষয়ে প্রশ্নের জবাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ফরাসি কোচ। গতকাল ম্যাচ শেষে জিদান বলেন, ‘আমিই দলের কোচ। আমিই স্কোয়াড গঠন করি এবং এটাই ঠিক।’
ম্যাচে তিনি এদিন একাদশভুক্ত করেছিলেন জেসুস ভালেজো, ব্রাহিম দিয়াজ ও ফেড্রিকো ভালভার্দের মত তরুণ তারকাদের। সেই সঙ্গে স্কোয়াডে ছিলেন মারিয়ানো দিয়াজ। গত গ্রীষ্মে লিঁও থেকে রিয়ালে যোগ দেন এই স্প্যানিম ফরোয়ার্ড। ম্যাচের দুই অর্ধে তার মারিয়ানোর দুই গোল এবং ক্লাবের হয়ে ভালেজোর প্রথম গোল রিয়ালের জয়ের জন্য যথেষ্ট ছিল। যদিও শেষ ভাগে দ্বিতীয় গোল পরিশোধ করে রিয়ালের ¯œায়ুচাপ কিছুটা বাড়িয়ে দিয়েছিলেন জুয়ামে কস্তা। জিদান বলেন, ‘রায়োর বিপক্ষে আমরা অপেক্ষাকৃত ভাল খেলেছি। আমাদের এমন খেলার প্রয়োজন ছিল, এটা খেলোয়াড়দের জন্যও জরুরি। আমরা ভাল খেলেছি। আমরা বাতাসে ফুল ছড়াই না। আমরা আমাদের কাজটি সঠিকভাবেই করেছি এবং জয় পেয়েছি।’
এই ফলাফলে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ ২য় অবস্থানের ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধানে চলে এসেছে। হাতে রয়েছে আর মাত্র দু’টি লিগ ম্যাচ।
তবে জিদানের জন্য উদ্বেগের বিষয় হচ্ছে বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধানটি। ইতোমধ্যে শিরোপা নিশ্চিত করা বার্সার সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ১৫।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিদান

৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন