Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

চাঁদপুরে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৬:৪৮ পিএম

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান। সোমবার দুপুরে জনাকীর্ণ আদালতে তিনি এই রায় প্রদান করেন। অভিযুক্ত ফারুক হোসেনকে একই সাথে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায়ের নির্দেশ দেয়া হয়।
আদালত ও মামলার সূত্রে জানায়, চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে ফারুক হোসেন তার স্ত্রী আকলিমা আক্তার (২০) কে ২০১৫ সালের ২৯ জুন শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনার পর ঘাতক স্বামী তাদের তিন মাসের শিশু সন্তানকে লাশের পাশে রেখে পালিয়ে যায়।
নিহতের বাবা প্রবাসে থাকায় এবং মা অসুস্থ হওয়ায় অভিভাবক হিসাবে মামা আবুল কালাম বাদী হয়ে ওই দিনই থানায় এজাহার দায়ের করেন। হাজীগঞ্জ থানার এসআই বিপ্লব কুমার সিংহ ব্যাপক তদন্ত শেষে ২০১৬ সালের ৯ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে মামলাটি বিচারের জন্য সাক্ষ্য গ্রহণ শেষে অভিযুক্ত ফারুক হোসেনকে মৃত্যুদণ্ড প্রদান করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খান। একই সঙ্গে অভিযুক্তকে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায়ের নির্দেশ দেন তিনি।
পিঁপিঁ আমান উল্লাহ জানান, মামলায় মোট ১৮ জন সাক্ষী সাক্ষ্য দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত ফারুক হোসেন আদালতে উপস্থিত ছিল। পরে তাকে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়।
মামলার রায়ে প্রতিক্রিয়া জানিয়ে বাদী বলেন, মূলত যৌতুকের দাবিতে তার ভাগ্নিকে হত্যা করা হয়। এই রায়ে তিনি সন্তুষ্ট বলে জানান।



 

Show all comments
  • শরিফুল ৭ মে, ২০১৯, ৩:০২ পিএম says : 0
    যৌতুকের জন্য স্ত্রীকে মারা উচিত হয়নি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ