Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

কোটি টাকা মুক্তিপণ! চট্টগ্রামে বাড়ি ফিরলেন অপহৃত ব্যবসায়ী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৭:০৩ পিএম

অস্ত্রের মুখে অপহরণ করে কোটি টাকা মুক্তিপণ দাবির দুই দিন পর মুক্ত হলেন সাতকানিয়ার ধনাঢ্য ব্যবসায়ী মোস্তাক আহমদ (৪৫)। স্থানীয়রা বলছেন, অপহরণকারীদের দাবি মেনে টাকা দেয়ার পরই সোমবার বেলা আড়াইটায় সাতকানিয়া পৌরসভার ছড়ারকুলে চোখ বাঁধা অবস্থায় তাকে রাস্তায় ফেলে যাওয়া হয়। সেখান থেকে অটোরিকশা চালক মোহাম্মদ আলীর সহযোগিতায় তিনি বাড়ি ফিরে আসেন। 

তবে জেলা পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, অপহরণের পর ব্যাপক পুলিশি অভিযানের মুখে অপহরণকারীরা তাকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে। খবর পেয়ে পুলিশ ব্যবসায়ী মোস্তাক আহমদকে নিজেদের হেফাজতে নিয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের পর অপহরণকারীদের ধরতে অভিযান পরিচালনা করা হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল।
৪ মে রাত সাড়ে ১০টায় সাতকানিয়ার সোনাকানিয়া থেকে কিশোর পুত্র মো আকিব উল্লাহসহ ওই ব্যবসায়ীকে অস্ত্রের মুখে অপহরণ করা হয়। মির্জাখীল বাংলা বাজারের কাপড় ব্যবসায়ী ভাই ভাই শপিং মল এবং ভাই ভাই ক্লথ স্টোরের মালিক মোস্তাক আহমদের বাড়ি উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের জমাদার পাড়ায়। দোকান বন্ধ করে ছেলেকে নিয়ে মোটর সাইকেলে বাড়ি ফিরছিলেন তিনি।
এ সময় ৭-৮ জন মুখোশ পরা অস্ত্রধারী রাস্তায় ব্যারিকেড দিয়ে মোটর সাইকেলের গতিরোধ করে। এরপর পিতা-পুত্রকে অস্ত্রের মুখে অপহরণ করে কোটি টাকা মুক্তিপণ দাবি করা হয়। অপহরণের দুই ঘণ্টা পর ছেলেকে ছেড়ে দেয়া হলেও ব্যবসায়ী মোস্তাক আহমদকে অজ্ঞাতস্থানে নিয়ে যায় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিপণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ