Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

মাহে রমজানকে স্বাগত জানিয়ে র‌্যালি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

রহমত বরকত ও মাগফিরাতের মাস মাহে রমজান। আত্মশুদ্ধি ও গুনা মাফের পবিত্র এ মাসকে স্বাগত জানিয়েছেন দেশে বিভিন্ন অঞ্চলের ঈমানদার মুমিন মুসলমানগণ। মাহে রমজানের পবিত্রতা রক্ষা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ রাখাসহ সকল প্রকার হারাম-অশ্ললীল কার্যকলাপ বন্ধের দাবি জানিছেন বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
কাউখালী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, কাউখালীতে পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে এক শুভেচ্ছা র‌্যালি আয়োজন করা হয়। জাতীয় পতাকা ও রংবেরংয়ের পতাকা হাতে মুসল্লিরা উপজেলা পরিষদ থেকে র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালিতে আইন শৃঙ্খলা বাহিনী সহযোগিতা করেন। র‌্যালি শেষে উপজেলা পরিষদের সামনে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু সাইদ মিঞা (মনু), উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন।
বক্তারা বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষায় সকল বেহায়াপানা বন্ধ রাখবেন। মা-বোনদের পর্দায় রাখবেন। উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন মুন্সি, নাঙ্গুলী মাদরাসার অধ্যক্ষ মাওলানা আ. মতিন, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শাহ্ আলম নশু। পরিচালনা করেন রুবেল রিয়াজি ও সাংবাদিক হাফেজ মো. মাসুম বিল্লাহ প্রমুখ। বক্তব্য শেষে মোনাজাত করেন উপজেলা মসজিদের খতিব মাওলানা খলিলুর রহমান। শেষে তাবারক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরে গত রোববার আছন্নামায বাদ মাহে রমজানের পবিত্রতা রক্ষা, দ্রব্যম‚ল্য নিয়ন্ত্রণ এবং দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ করাসহ অশ্ললীল কার্যকলাপ বন্দের দাবি জানিনে পৌর শহরে র‌্যালি ও পথসভা করেছে জমইয়তে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহ।
রোববার আছরের নামাজবাদ কেন্দ্রীয় মসজিদ থেকে রমজানের প্রবিত্রতা রক্ষা করার দাবিতে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহরের চৌরাস্তায় পথ সভায় মিলিত হয়।
এ সময় বক্তব্য রাখেন, দক্ষিন বন্দর জামে মসজিদের ইমাম মাওলানা শাহজালাল, পিরোজপুর জেলা যুব হিযবুল্লাহ সভাপতি মাওলানা কাজী ওবায়দুল্লাহ, বনিক সমিতির সভাপতি সামসুল আলম, মুক্তিযোদ্ধা শরীফ আলমগীর হোসেন, মাওলানা মনিরুজ্জামান প্রমুখ।
নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের নাজিরপুরে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল সকাল ১০ টায় উপজেলা চত্ত¡রে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় রমজান উপলক্ষ্যে ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের নীতিমালা অনুসরণ করে সবাইকে রমজান মাসের পবিত্রতা রক্ষা করার জন্য আহ্বান জানান। র‌্যালি ও সমাবেশে বক্তব্য রাখেন নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার রোজি আকতার, ইসলামিক ফাউন্ডেশন শিক্ষক সমিতির সভাপতি আলহাজ মাওলানা শেখ মনির আহম্মেদ, নবাগত উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শেখ মোস্তাফিজুর রহমান (রঞ্জু), ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মো. রেজারউল করিম প্রমুখ।
চুনারুঘাট (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে চুনারুঘাটে ছাত্রসেনার মিছিল। গতকাল বাদ জোহর বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চুনারুঘাট উপজেলা শাখার উদ্যোগে স্থানীয় উপজেলা কার্যালয় হতে এক বিশাল স্বগত মিছিল বের করা হয়। মিছিলটি পৌর শহর পদক্ষিন করে পথসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট উপজেলা সাধারন সম্পাদক মাওলানা মো. ইয়াকুত মিয়া, সহ দপ্তর সম্পাদক কাজী মো. জামাল মিয়া, সাংবাদিক এস এম সুলতান খান, প্রচার সম্পাদক মো. আব্দুল জাহির, ছাত্রসেনা সাবেক কেন্দ্রীয় সদস্য মো. মামুনুর রশিদ, উপজেলা সাবেক সভাপতি মো. বিলাল মিয়া, মো. কাজিম উদ্দিন নাঈমী, উপজেলা সহসভাপতি মো. জাবেদ মিয়া, সাধারণ সম্পাদক মো. আবু তাহের মিসবাহ, সহ-সাধারণ সম্পাদক হাফেজ মো. শামছুল ইসলাম জাকী, এম এ মালেক, পৌর সভাপতি মো. আবু তাহের, রিদওয়ান চৌধুরী, বক্তাগন বলেন রমজান মাস কোরআন নাজিলের মাস, গুনাহ মাফের মাস এ মাসে সকল প্রকার অশ্লীলতা থেকে বিরত তাকার জন্য সকল মুসলমানদের প্রতি আহবান জানান এবং দিনের বেলায় হোটেল রেস্তরা বন্ধ রাখার দাবি করেন।
নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৯ টায় নাচোল ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত র‌্যালিটি উপজেলা চত্ত¡র থেকে শুরু হয় এবং পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নাচোল সরকারি কলেজ মিলনায়তনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নিবার্হী অফিসার সাবিহা সুলতানা। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা ফিল্ড সুপারভাইজার হযরত আলী, নাচোল বাজার বড় জামে মসজিদের ইমাম মাওলানা এনামুল হক, নাচোল ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন