Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

আইসিই’র নতুন প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন ও কাস্টমস এনফোর্সমেন্টের নতুন প্রধান হিসাবে নিয়োগ পেলেন মার্ক মর্গান। রোববার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওবামা প্রশাসনের সাবেক এই কর্মকর্তার নাম ঘোষণা করেন। তিনি সীমান্ত নিরাপত্তা নিয়ে ট্রাম্পের কঠোর সিদ্ধান্তগুলোর সমর্থক ছিলেন। অভিবাসীদের বিরুদ্ধে ফেডারেল এজেন্সিগুলোকে আরো কঠোর করতেই মর্গানকে নিয়োগ দেয়া হলো বলে মনে করা হচ্ছে।
মার্ক মার্কন ওবামা প্রশাসনের শেষ তিন মাসে বর্ডার পেট্রোলের প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন এবং তার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের কাস্টমস ও বর্ডার সুরক্ষা বিভাগের অভ্যন্তরীণ বিষয়গুলির প্রধান ছিলেন।
এ বিষয়ে এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, ‘যারা দৃঢ়, নায্য ও সুষ্ঠু অভিবাসন নীতিতে বিশ্বাস করে তাদেরকে আমি আনন্দের সাথে জানাতে চাই যে, মার্ক মরগান ট্রাম্প প্রশাসনে কঠোর পরিশ্রমী পুরুষ এবং মহিলাদের আইসিই’র প্রধান হিসেবে যোগদান করবেন।’ তিনি আরো বলেন, ‘মার্ক একটি সত্যবাদী এবং আমেরিকা প্রেমিক। তিনি খুব ভালো কাজ করবেন!’
মর্গান এর আগে একজন এফবিআই এজেন্ট ছিলেন। তিনি মেরিন কর্পসেও কাজ করেছে। সম্প্রতি ফক্স নিউজে দেয়া এক সাক্ষাৎকারে তিনি ট্রাম্প এবং তার অভিবাসন কর্মসূচির স্থপতি স্টিফেন মিলারের আগ্রাসী নীতিগুলির প্রতি সমর্থন জানান। সূত্র: দ্য নিউ ইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ