Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফেসবুকের ক্ষুদে তারকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

জামালপুরের মেলান্দহ উপজেলার লিউনা তাসনীম সাম্য তৃতীয় শ্রেণির ছাত্রী। নিতান্তই শখের বশে গান গায়, ছবি আঁকে। কিন্তু হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রীতিমতো তারকায় পরিণত হয়েছে সে।
ঘটনার শুরু ‘মোর ঘুম ঘোরে এলে মনোহর’ গানটি দিয়ে। মেলান্দহের উপজেলা নির্বাহী কর্মকর্তা তামিম ইয়ামীনের মেয়ে লিলিথের বন্ধু হওয়ার সুবাদে তার সাথে খেলাধুলা করেই সাম্যর বেশিরভাগ সময় কাটে। মাঝেমধ্যেই আপন মনে গেয়ে ওঠে নিজের পছন্দের নানা গান। এমনই এক গ্রীষ্মের দিনে ইয়ামীনের মনে হয়, শুধু নিজে না শুনে ফেসবুকে ছড়িয়ে ছিটিয়ে থাকা অন্য বন্ধুদেরও এই খুদে প্রতিভার সাথে পরিচয় করিয়ে দেয়া উচিত। সেই অনুযায়ী তিনি সাম্যর গান দিয়ে শুরু করলেন ফেসবুক লাইভ। মাইক্রোফোন হাতে নিলে যেখানে পেশাদার শিল্পিদেরও ঘাম ঝরে, সেখানে অবলীলায় বেশ কঠিন সুরের গানটি সাবলীল কণ্ঠে গেয়ে ওঠে সাম্য। ধীরে ধীরে এরপর ছড়িয়ে পরে সাম্যর এই প্রতিভা। অনেকেই তার সুমিষ্ট কণ্ঠ ও আদুরে চেহারার ভক্ত বনে গেছেন। ‘ন্যাচারাল ট্যালেন্ট’ আখ্যা দিয়ে প্রশংসায় মেতেছেন অনেকে।
২৬ এপ্রিল আপলোড করা লাইভ ভিডিওটি ৮০ হাজার বার দেখা হয়েছে, শেয়ার হয়েছে প্রায় ৯০০ বার। এছাড়া বিভিন্ন পেজে আপলোড করা হচ্ছে ভিডিওটি। সাম্যর বাসায় জাতীয় গণমাধ্যমগুলোও আসছে তার সুরেলা কণ্ঠের জাদু খুঁজতে। সূত্র: ডয়েচ ভেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ