Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

যাত্রাবাড়ী-ডেমরায় পাটকল শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১:২৯ পিএম

বকেয়া বেতনভাতার দাবিতে রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরায় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে পাটকল শ্রমিকরা। তাদের অবরোধের কারণে আজ মঙ্গলবার সকালে যাত্রাবাড়ী মোড় হয়ে সবগুলো সড়কে আধা ঘণ্টার বেশি সময় যানবাহন চলাচল বন্ধ থাকে বলে যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান।
ঢাকার লতিফ বাওয়ানী জুট মিল ও করিম জুটমিলের পাঁচ শতাধিক শ্রমিক সকাল ৯টায় দিকে যাত্রাবাড়ী মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে ঢাকার প্রান্তভাগে গুরুত্বপূর্ণ ওই মোড় হয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
ওসি ওয়াজেদ আলী বলেন, “শ্রমিকরা প্রায় দুই মাস ধরে বেতন পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। তাই রোজার প্রথম দিন তারা রাস্তায় নেমেছেন।”
অবরোধের কারণে সড়কে তীব্র যানজট তৈরি হলে পুলিশ আজ সকাল ১০টার দিকে শ্রমিকদের সেখান থেকে সরিয়ে দেয় বলে জানান ওসি।
এদিকে যাত্রাবাড়ী মোড় থেকে সরিয়ে দেওয়ার পর শ্রমিকরা ডেমরা সড়কে অবস্থান নেয়। সেখানে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
ডেমরা চৌরাস্তা এবং স্টাফ কোয়ার্টার এলাকায় বিক্ষুব্ধ শ্রমিকরা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে এবং দোকানপাটে হামলা চালায়। পরে পুলিশ কাঁদুনে গ্যাস ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
ডেমরা থানার ওসি সিদ্দিকুর রহমান বলেন, “কিছুটা উত্তেজনা তৈরি হলেও আমরা পরিস্থতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ