Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের চলন্ত বাসে নার্সকে গণধর্ষণের পর হত্যা!

লাশ উদ্ধার : আটক ২

নাছিম খান, কিশোরগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে চলন্ত বাসে নার্সকে গণধর্ষণের পর হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। সে ঢাকার কল্যাণপুরের ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে নার্স হিসেবে কর্মরত। এ ঘটনায় বাস চালক নুরুজ্জামান (৩৯), হেল্পার মিলন মিয়া (৩৩) কে আটক করেছে কটিয়াদী থানা পুলিশ । গত সোমবার রাতে এ ঘটনা ঘটে।
হত্যাকান্ডের শিকার শাহিনুর আক্তার তানিয়া উপজেলার লোহাজুরি গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে। গত ক’দিন আগে তার মা মারা যায়। বাবার সাথে প্রথম রমজানের রোজা রাখতে সোমবার গ্রামের বাড়িতে আসার জন্য ঢাকার মহাখালী থেকে স্বর্ণলতা বাসে ওঠেন। বাসটি মহাখালী থেকে কটিয়াদী হয়ে পিরিজপুর পর্যন্ত চলাচল করে। বাসের লাস্ট স্টপেজ পিরিজপুর থেকে তার বাড়ির দ‚রত্ব মাত্র ১০ মিনিটের রাস্তা।
শাহিনুর বিকালে বাসে উঠার পর থেকে তার পিতা এবং ভাইদের সাথে মোবাইল ফোনে বেশ কয়েকবার কথা হয়। রাত ৮টার দিকে তিনি যখন মঠখোলা বাজার অতিক্রম করেন তখনও তার পিতার সাথে ফোনে জানান, আধা ঘণ্টার মধ্যে বাড়ি পৌঁছতে পারবেন।
তার পিতা তখন তারাবির নামাজের জন্য মসজিদে যাচ্ছিলেন। রাত সাড়ে আটটার দিকে বাসটি কটিয়াদী বাসস্ট্যান্ডে পৌঁছলে তার ভাইয়ের সাথে মোবাইল ফোনে তানিয়া জানায়, আর মাত্র পাঁচ-সাত মিনিট লাগবে পিরিজপুর পৌঁছতে।
এদিকে কটিয়াদী বাসস্ট্যান্ডে সমস্ত যাত্রী নেমে যায়। গাড়ির ড্রাইভার এবং হেলপার কৌশলে বাসস্ট্যান্ড থেকে চার-পাঁচজনকে যাত্রীবেশে গাড়িত তোলেন। বাসস্ট্যান্ড পার হয়ে দুই কিলোমিটার দ‚রবর্তী ভৈবর-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গজারিয়া জামতলী নামক নিরব জায়গায় শাহিনূরকে জোরপ‚র্বক চলন্ত গাড়িতে ধর্ষণ করে এবং গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে বলে স্বজনরা ধারণা করছেন।
উপজেলা স্বাস্থ্য প্রকল্পের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাজরীনা তৈয়ব বলেন, রাত পৌনে ১১টার দিকে অজ্ঞাত দুই ব্যক্তি মেয়েটিকে হাসপাতালে নিয়ে আসে। আমরা তাকে মৃত অবস্থায় পাই। বিষয়টি সঙ্গে সঙ্গে থানা পুলিশকে জানানো হয়। তানিয়ার ঠোঁট, গলা ও বুকসহ বিভিন্ন স্পর্শকাতর জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে।
কটিয়াদী মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. শফিকুল ইসলাম, হাসপাতাল থেকে খবর পেয়ে সেখানে গিয়ে তানিয়ার মরদেহ দেখতে পায় পুলিশ। পরে অভিযান চালিয়ে বাসের চালক নূরুজ্জামান ও হেলপার লালন মিয়াসহ পাঁচজনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাসচালক ও হেলপার জানায় মেয়েটি বাস থেকে লাফিয়ে পড়েছে। তবে তাদের জিজ্ঞাসবাদ করা হচ্ছে। পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে ধর্ষণের পর বাসের কর্মীরা শাহিনুরকে হত্যা করেছেন গ্রামে এমন খবর ছড়িয়ে পড়লে গতকাল মঙ্গলবার সকালে বাহেরচর থেকে গ্রামবাসী পিরিজপুর বাসস্ট্যান্ডে গিয়ে স্বর্ণলতা পরিবহনের বাস ভাঙচুর করেন। এ ঘটনার পর স্বর্ণলতা পরিবহনের বাস চলাচল বন্ধ আছে।
উল্লেখ্য, সম্প্রতি সিদ্ধিরগঞ্জে চলন্ত বাসে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা, ধামরাইয়ে গার্মেন্টস কর্মী, মধুপুর ও রাজধানীর উত্তরায় গারো কিশোরীর গণধর্ষণের ঘটনায় সারাদেশে নিন্দার ঝড় ওঠে। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ওঠে সব মহল থেকে।



 

Show all comments
  • dr mohd. mofizul islam ৮ মে, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
    mr hurculus where are you????? our judiciary failed,police failed,rab failed,home minister failed???? you are the last ray of hope??????? please start you action and save our culture and nation???
    Total Reply(0) Reply
  • LIAQUAT ALI ৮ মে, ২০১৯, ২:০৬ এএম says : 0
    Require punishment as mentioned in the holy Quraan. Then this will stop immediately.
    Total Reply(0) Reply
  • Md Biplob ৮ মে, ২০১৯, ২:০৭ এএম says : 0
    ধর্ষনের বিচার সরাসরি ফাসি হলে হয়তো,এই ধরনের অপরাধ একটু হলেও কমতে পারে,পাশাপাশি আমাদের সকলের সকলকেই নিজ দ্বায়িত্বে সচেতন হওয়া উচিৎ
    Total Reply(0) Reply
  • Abdul Aziz ৮ মে, ২০১৯, ২:০৮ এএম says : 0
    ধর্ষণকারীকে দৃষ্টান্ত মুলক শাস্তি দেয়া হউক।
    Total Reply(0) Reply
  • সাদ্দাম ৮ মে, ২০১৯, ২:০৮ এএম says : 0
    এ ব্যাপারে কঠোর হওয়ার সময় এসে গেছে। আর দেরি করা ঠিক হবে না।
    Total Reply(0) Reply
  • হাফিজ ৮ মে, ২০১৯, ২:০৯ এএম says : 0
    দেশ কোন দিকে যাচ্ছে! অপরাধ প্রবণতা বেড়েই চলছ। এর জন্য কে?
    Total Reply(0) Reply
  • Ashraful Islam ৮ মে, ২০১৯, ২:০৯ এএম says : 0
    আইনের যথাযথ প্রয়োগের প্রয়োজন। আইনজীবীদের উচিত, ধর্ষকদের পক্ষে কোর্টে সহায়তা না করা।
    Total Reply(0) Reply
  • মাহফুজ আহমেদ ৮ মে, ২০১৯, ২:০৯ এএম says : 0
    অপরাধ তদন্তে ও অপরাধীদের বিচারাধীন রায় পুলিশকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে। ধর্ষক যে-ই হোক তাদের দ্রæত আটক করতে হবে। অপরাধীদের দৃষ্টান্তম‚লক শাস্তি নিশ্চিত করতে হবে।
    Total Reply(0) Reply
  • Shariful ৮ মে, ২০১৯, ২:১৩ এএম says : 0
    দেশের ................. গেছে যে যে ভাবে পারছে ধর্ষণ করে যাচ্ছে .............র সরকার কিছু ই করতে পারছেনা।।।
    Total Reply(0) Reply
  • Syed Hamidur Rahoman Siam ৮ মে, ২০১৯, ৯:২৯ এএম says : 0
    রিমান্ড দিয়া আরো তথ্য বের করুক।এইটা করিয়া দরা খাইছে, আমারতো মনে হয় আরো করছে। চেয়ারায় কয়
    Total Reply(0) Reply
  • Abdullah ৮ মে, ২০১৯, ১০:০৪ এএম says : 0
    ধর্ষক এর শাস্তি মৃত্যু দণ্ড হলে ধর্ষণ কিছুটা কমবে ।
    Total Reply(0) Reply
  • MAHMUD ৮ মে, ২০১৯, ১০:০৯ এএম says : 0
    Rapacious is enemy of Islam, country and society because they are disobey order of ALLAH. For this type of brutality, required their justice by Islamic LAW. Day by day rape is increasing in our country, because need proper justice against them (rapacious). Request to all respectable PLEADER in BANGLADESH, never give them (Rapacious) lawful support in court.
    Total Reply(0) Reply
  • আবদুল্লাহ আহনাফ ৮ মে, ২০১৯, ২:৪৬ পিএম says : 0
    ইসলামের বিধান মতে যদি ধর্ষকের বিচার করা হয় তবে হয়তো কিছুটা কমবে বলে আশা করা যায় ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • ss miah ৮ মে, ২০১৯, ৪:০৭ পিএম says : 0
    দেশের মানুষ এতো খারাপ কেন ? এখন ও বিচারের আশায়,কে করবে ?বিচার হবে এলাকায়, তৈরী হোক দর্শক আর নাই,মেরে ফেলতে পারে এমন একজন লোক, যে পাবে সেই মেরে ফেলবে কোনো জাজমেন্ট প্রয়োজন নাই,পুলিশ টাকা খাইয়া আবার ছেড়ে দেবে অতএব মেরে ফেলো,যে এ বিষয়ে প্রতিবাদ করবে তাকে সহ মেরে ফেলা হোক,,হোক সরকারি বা বেসরকারি লোক,এমন লোক মেরে ফেলাই উচিত, তবে জনগণের সামনে, যদি মানুষ ভালো হইতে চাই,আর বাঁচতে চাই,নগদ ফলাফল আর কোনো অপেক্কা নয়,পুলিশ চাইলে ১ দিনেই দেশ বা এলাকা ভালো করতে পারে,কোনো বেপার না সরকারি বেতনে পোষেনI চাকরি ছেড়ে দে,আর না হয় এমন ১ দিন আসবে, পাবলিক পারেনা এমন কাজ দেশে নাই,তবে একটু তৈরি হতে হবে,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ