Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকায় শনির দশা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্বকাপ শুরুর তিন সপ্তাহ আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। আঙুলের চোটের কারণে প্রোটিয়াদের বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়েছেন পেসার আনরিখ নর্জে। তার জায়গায় দলে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ক্রিস মরিস।
গত মার্চে আন্তর্জাতিক অভিষেক হওয়া নর্জে চোটের কারণে আইপিএলে খেলেননি। চোট কাটিয়ে সুযোগ পেয়েছিলেন বিশ্বকাপ দলে। কিন্তু নেটে অনুশীলনের সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন চারটি ওয়ানডে খেলা এই পেসার। এই চোট থেকে সেরে উঠতে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে।

নর্জের চোটে দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের বিশ্বকাপ দলে সুযোগ পেলেন মরিস। ৩২ বছর বয়সি অলরাউন্ডার সবশেষ ওয়ানডে খেলেছেন অবশ্য গত বছরের ফেব্রæয়ারিতে। তবে গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ছিলেন।
বর্তমানে মরিস দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে খেলছেন। যেখানে ৯ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট।
আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।
দক্ষিণ আফ্রিকা দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটকিপার), জেপি ডুমিনি, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, ক্রিস মরিস, আন্দিলে ফিকোয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, ইমরান তাহির, রাসি ফন ডার ডুসেন।



 

Show all comments
  • Tasnuva Hasan Laina ৮ মে, ২০১৯, ৯:২৩ এএম says : 0
    দক্ষিণ আফ্রিকার, বিশ্বকাপ ভাগ্য সারা জীবনই খারাপ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ