Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে পাটকল শ্রমিকদের কর্মক্ষেত্রে ফিরিয়ে নিন

ইসলামী শ্রমিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ আশরাফ আলী আকন ও সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান বলেছেন, অবিলম্বে বকেয়া বেতন ভাতা পরিশোধ করে পাটকল শ্রমিকদের কর্মক্ষেত্রে ফিরিয়ে নিন। ন্যায্য দাবী পুরণ না করে পবিত্র রমজান মাসে শ্রমিকদেরকে পুলিশ দিয়ে হয়রানি ও হকার উচ্ছেদের মতো অমানবিক ঘটনা মেনে নেয়া যায় না।
এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ডাল-ভাত খাওয়ার জন্য কর্মক্ষেত্র ছেড়ে বকেয়া বেতন আদায়ে রমজান মাসে প্রচন্ড তাপাদহে রাজপথ অবরোধের পরেও সরকার পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধের উদ্যোগ না নিয়ে পুলিশ দিয়ে আন্দোলনকারীদেরকে শায়েস্তা করার ঘটনা চরম অমানবিক ও জুলুমের শামিল। শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ না করা ব্যর্থ সরকারের পরিচয় বহন করে।
নেতৃদ্বয় বলেন, স্বাধীন দেশে বেতনের জন্য পাটকল শ্রমিকদের রাজপথে ঠেলে দেয়ার ঘটনায় সরকারের চরম ব্যর্থতা ফুটে উঠেছে। সরকার যদি দ্রুত সময়ের মধ্যে শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করতে ব্যর্থ হয়, তবে ইসলামী শ্রমিক আন্দোলন অধিকার হারা মজলুম পাটকল শ্রমিকদের সাথে আন্দোলনে নামতে বাধ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ