Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

মাহে রমজান আত্মশুদ্ধি সাম্য সহমর্মিতা শিক্ষা দেয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, পবিত্র মাহে রমজান আত্মশুদ্ধি সাম্য সহমর্মিতা শিক্ষা দেয়। মুসলিম জাতীয় ঐতিহ্য চেতনায় এবং ধর্মীয় ও সাংস্কৃতিক জীবনে রমজান অতি গুরুত্বপূর্ণ।
রমজান মাস পাওয়ার পরও যারা নিজের গুনাহ মাফ করিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারেনি, তাদেরকে আল্লাহর হাবীব (সা.) অভিশপ্ত করেছেন। তিনি বলেন, তাকওয়ার গুনে গুনান্বিত হয়ে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠায় কাজ করতে হবে।
গতকাল মঙ্গলবার সকালে বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের আলোচনায় পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন। গতকাল থেকে তালিম শুরু হলেও দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ বরিশালের কীর্তনখোলা নদীর তীরে অবস্থিত চরমোনাইর ময়দানের বিশেষ তালিমে সমবেত হচ্ছে।
থানায় থানায় স্বাগত মিছিল
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর উদ্যোগে দেশব্যাপী মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধের দাবিতে গত দু’দিন সারাদেশে থানায় থানায় স্বাগত মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সকল সমাবেশগুলোতে নেতৃবৃন্দ রমজানের পবিত্রতা রক্ষা, হোটেল রেস্তোরা বন্ধসহ সকল প্রকার অশ্লীলতা বন্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ