Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্মের নামে উগ্রবাদ সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রতিহত করা হবে

ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

ধর্ম প্রতিমন্ত্রী ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট শেখ মো.আব্দুল্লাহ বলেছেন, ধর্মের নামে উগ্রবাদ সন্ত্রাস ও জঙ্গিবাদ একটি ঘৃন্য বিষয়। বাংলাদেশের মাটিতে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। সকলের সহযোগিতায় ধর্মীয় উগ্রবাদ সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রতিহত করা হবে।
প্রতিমন্ত্রী গতকাল মঙ্গলবার সকালে মোহাম্মদপুরস্থ সিবিসিবি সেন্টারে খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে পালক-পুরোহিতগণের দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, প্রত্যেক ধর্মের অনুসারির নিকট তাঁর ধর্ম শ্রেষ্ঠ অত্যন্ত গুরুত্বপূর্ণ ও পবিত্র বিষয়।
প্রতিমন্ত্রী আরও বলেন, পালক-পুরোহিতগণ খ্রিস্টান ধর্মের মূল্যবোধ প্রচার করে তরুন সমাজকে দেশ গড়ার সংগ্রামে উৎসাহিত করবেন এবং মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে যুক্ত করবেন।
ধর্ম প্রতিতমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাজীবনের মূল্যে হলেও বাংলাদেশে সা¤প্রদায়িক স¤প্রীতি রক্ষার প্রত্যয় ঘোষনা করেছেন। সকলের সহযোগিতায় সা¤প্রদায়িক স¤প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মি. জুয়েল আরেং-এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় আরো বক্তব্য রাখেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সচিব নির্মল রোজারিও, ট্রাস্টি উইলিয়াম প্রলয় সমদ্দার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ