Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আড়াইবাড়ী কামিল মাদরাসার সাফল্য অব্যাহত

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৩ এএম

ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসদরের আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদরাসার শিক্ষার্থীরা বরাবরের মত দাখিল পরীক্ষা ২০১৯ সালেও শতভাগ উত্তীর্ণ হয়ে সফলতা অব্যাহত রেখেছে। মাদরাসাটি থেকে এবার দাখিল পরীক্ষায় ৫৩জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। তন্মধ্যে ২৫ জন এ প্লাসসহ শতভাগ উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করে। মাদরাসার প্রিন্সিপাল হযরত মাওলানা মো. গোলাম সরোয়ার সাঈদী পীর সাহেব মহান আল্লাহর নিকট শোকরিয়া জ্ঞাপন করেন। তিনি বলেন, মারদাসার গভর্ণিং বডির সার্বক্ষণিক তদারকি, শিক্ষকগণের আন্তরিকতার সহিত দায়িত্ব পালন ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের কারণে এ গৌরবময় ফলাফল অর্জিত হয়েছে।
তিনি আরো বলেন, উপমহাদেশ বিখ্যাত আলেমে দ্বীন হযরত মাওলানা আবু সাঈদ আসগর আহমাদ (র.) ও আল্লামা হযরত মাওলানা মুহাম্মদ গোলাম হাক্কানী সাহেব এটিকে কুরআন সুন্নাহর মারকায হিসেবে এ প্রতিষ্ঠানে আত্মনিয়োগ করেছিলেন। সাবেক ত্রাণ ও ধর্মমন্ত্রী মাওলানা এম এ মান্নান (র.) এ মাদরাসা পরিদর্শন করে অত্যন্ত প্রশংসা করেছিলেন। তাদের পদচারণায় মাদরাসার ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় উৎসাহী হয়ে ধারাবাহিকতা বজায় রেখেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ