Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

শাহরুখকে নিয়ে সালমানের বিস্ফোরক মন্তব্য

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ৩:৫১ পিএম

প্রায় দুই যুগেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করছেন খান সম্রাজ্য। সালমান, আমির ও শাহরুখ খান এই রাজ্যের রাজা। নিজস্ব অভিনয় গুণে নামের আগে ভিন্ন ভিন্ন তকমা জুড়েছেন তিনজনই। তিনজনের ঝুলিতেই জমা রয়েছে অনেক ব্লকবাস্টার সুপার ডুপার হিট সিনেমা।

তবে বাকি দুই খানের মতো বলিউডে নিজের অবস্থান তৈরিটা অতো সহজ ছিল না শাহরুখ খানের। বেশ কাটখড় পোড়াতে হয়েছে তাকে। সালমানের মতো ফিল্মি পরিবারের সন্তানও নন তিনি। কিন্তু বলিউড বাদশা বা কিং খান বলা হয় তাকে। অথচ এই বলিউড বাদশাই নাকি প্রথম দিকে সালমান খানকে ‘স্যার; সম্বোধন করতেন। সিনেমায় কাজ চাইতেন বলিউড সুলতানের কাছেও।

সম্প্রতি একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাত্কারে সালমান খান এমনটাই জানিয়েছেন। কয়েক বছর আগে বলিউড কুইন ক্যাটরিনা কাইফের জন্মদিনে শাহরুখের সঙ্গে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন সালমান। এরপরই তাদের বন্ধুত্বে চিড় ধরে। দুজনে নিজেদের মধ্যে কথা বলা তো দূরের কথা মুখ দেখাদেখি বন্ধ করে দেয়।

ওই সময় বিভিন্ন সাক্ষাত্কারে শাহরুখের বিরুদ্ধে নানাভাবে ক্ষোভ উগরে দিতে গিয়ে এমন কতা বলেন সালমান। ওই সাক্ষাত্কারে সালমান বলেছিলেন, ‘শাহরুখ আমার ভাইয়ের মতো। কিন্তু বলিউডে নতুন এসে সে আমাকে স্যার বলে ডাকত।’

ভাইজান আরও বলেছিলেন, ‘আমি শাহরুখকে দেখেছি কাজের জন্য দরজায় দরজায় ঘুরতে। কিন্তু এখন একেবারে অন্যরকম হয়ে গেছে সে। একমাত্র ওপরওয়ালাই আমাদের আবার বন্ধুত্ব করাতে পারবে, এছাড়া এটা হবার নয়।’

তবে ওপরওয়ালাই তাদের আবারও মিলিয়ে দিয়েছেন। ওই ঘটনার বছর খানেক পর আবারও বন্ধুত্ব হয়েছে এই দুই তারকার। একসঙ্গে স্ত্রিনও শেয়ার করতে দেখা গেছে তাদের। গত বছরের শেষের দিকে শাহরুখের ‘জিরো’ সিনেমাতে একটি গানে অতিথি চরিত্রে অভিনয় করেছেন সালমান। আবার সালমানের ‘টিউবলাইট’ সিনেমায় শাহরুখ খানও অতিথি শিল্পী হিসেবে হাজির হয়েছিলেন। শুধু তাই নয়, সম্প্রতি শাহরুখের বাড়িতে গিয়ে আড্ডাও মেরে এসেছেন সুলতান। এই আড্ডায় হাজির ছিলেন বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট আমির খানও।

মঞ্চ ও টিভিতে নাটক করার পর সিনেমায় সুযোগ পান শাহরুখ খান। প্রথমদিকে পার্শ্বচরিত্র পেতেন, গুরুত্বপূর্ণ কোনো ভূমিকায় দেখা যেতো না তাকে। এরপর বেশ কয়েকটি ফ্লপ সিনেমায় অভিনয়ের পর সাফল্যের দেখা পান শাহরুখ। ১৯৯৩ সালে ডর এবং বাজীগর চলচ্চিত্রের মাধ্যমে রুপালী পর্দার এক অনন্য নাম হয়ে ওঠেন শাহরুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২১ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন