Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিয়ালেই থাকতে চান রোনালদো

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রায় পুরোটা মৌসুমজুড়েই গুঞ্জন ছড়িয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দলবদল নিয়ে। কখনো আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই, কখনো সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। সাথে এমন খবরও বের হয়Ñ রিয়ালের সাথে নাকি দর কষাকষিতে পের ওঠেনি ক্লাব দুটির কেউ-ই। এত দাম হাঁকা হচ্ছিল যে, কয়েক দফা আলোচনা এগুনোর পরও পিছু হটতে বাধ্য হয় তারা। তবে এতদিন মুখে কুলুপ এঁটে ছিলেন রোনালদো। এবার মুখ খুললেন, বললেন ক্যারিয়ারের বাকি সময় স্পেনের রাজধানী মাদ্রিদেই কাটাতে চান তিনি।
স্প্যানিশ এক টিভি চ্যানেলকে পর্তুগিজ তারকা বলেন, ‘আমি অবশ্যই এখানে থাকতে চাই। আমি আশা করি রিয়াল মাদ্রিদ থেকেই আমি অবসরে যাব।’ তিন বারের বর্ষসেরা আরো বলেন, ‘চার বছর আগে আমি এখানে ভালো ছিলাম না। কিন্তু এখন এখানে ভালো আছি। রিয়াল মাদ্রিদের চেয়ে একটা ভালো ক্লাবের কথা আমি চিন্তাও করতে পারি না, এর মত কোন ক্লাবই হয় না। অন্য ক্লাবগুলো আমাকে পাওয়ার আশা তাই ছেড়ে দিতে পারে।’
২০০৯ সালে ম্যানইউ থেকে বার্নাব্যুতে যোগ দেন রেনালদো। এরপর বøাঙ্কোসদের হয়ে একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগাসহ মোট সাতটি শিরোপা জেতেন তিনি। বর্তমান চুক্তি অনুযায়ী ২০১৮ সাল পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকবেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড।
সিমিওনের ভাবনায় শুধুই জয়
‘ইতোমধ্যেই আমরা বিশ্বের সেরা তিন দলের মধ্যে দুই দলের মুখোমুখী হয়েছি এবং এখন ফাইনালে আমরা তৃতীয় দলের মুখোমুখী হতে যাচ্ছি। হ্যাঁ এটা ঠিক, তারা বার্সেলোনা ও বায়ার্নের চেয়ে আলাদা, নিজেদের স্থানে তারা ভয়ঙ্কর এক দল। পেপে, ভারান, রামোস ও কাসিমিরোদের নিয়ে গড়া শক্তিশালী রক্ষণ মিলে তারা অদোম্য। আমরাও প্রস্তুত থাকব আমাদের খেলাটা খেলার জন্যে। অঙ্গুলিতে ক্রস চিহ্ন মানেই পরিষ্কারভাবে বুঝে নিতে হবে আমরা কী করতে চায়, শুধুই জয়।’ Ñডিয়েগো সিমিওনে, কোচ (অ্যাটলেটিকো মাদ্রিদ)।
জিদানেই আস্থা রামোসের
‘জিজু (জিনেদিন জিদান, কোচ রিয়াল মাদ্রিদ) অসাধারণ এক খেলোয়াড় থেকে কোচ হওয়ার পথে কিছু সাথে করে এনেছে। তাঁর সেই অভিজ্ঞতা আমরা কাজে লাগাতে চেষ্টা করি। কোচ হিসেবে এটাই সে এখন আমাদের সেখাচ্ছে। আমি মনে করি আমাদের দলে দারুণ ভারসাম্য আছে এবং মৌসুমে দলের খারাপ মুহূর্তে সে খেলোয়াড়দের কাছ থেকে ভালোটা বের করে এনেছে।’Ñসার্জিও রামোস, অধিনায়ক (রিয়াল মাদ্রিদ)।
আগামীকাল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখী মাদ্রিদের দুই দল রিয়াল ও অ্যাটলেটিকো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়ালেই থাকতে চান রোনালদো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ