Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

পরিকল্পনামন্ত্রীর সাথে নেদারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

শিক্ষাসহ নানা ক্ষেত্রে পাশে থাকবো

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ৮:৫০ পিএম | আপডেট : ৮:৫৮ পিএম, ৮ মে, ২০১৯

বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভ্যারওয়ে শিক্ষাসহ নানা খাতে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বুধবার (৯ মে) শেরে বাংলানগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সাক্ষাৎ করতে এসে এসব কথা বলেন নেদারল্যান্ডের রাষ্ট্রদূত। হ্যারি ভ্যারওয়ে বলেন, উচ্চশিক্ষার জন্য বাংলাদেশের শিক্ষার্থীদেরকে স্কলারশিপ দিচ্ছে নেদারল্যান্ড। শুধু শিক্ষায় নয় অন্যান্য ক্ষেত্রেও বাংলাদেশের পাশে থাকবে আমার দেশ। বাংলাদেশে নানা ধরণের ব্যবসায় বিনিয়োগ করবে নেদারল্যান্ড। তবে বাংলাদেশে ব্যবসা করা কঠিন। অবকাঠামোগত সুবিধা, গ্যাস ও বিদ্যুতের সুবিধা দেয়ার কথা বলেন তিনি।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, ইজ অব ডুয়িং বিসনেস আরো সহজ করা হবে। সে পদক্ষেপ ইতোমধ্যে নেয়া হয়েছে। আমরা বিদ্যুৎ ও অবকাঠামোগত উন্নয়নে কাজ করছি। দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। রাস্তাঘাট উন্নয়ন সহজে গ্যাস-বিদ্যুৎ পেয়ে গেলে ব্যবসার কাজ আরো সহজ হবে বলে রাষ্ট্রদূতকে জানান পরিকল্পনামন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাক্ষাৎ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ