Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

শিগগির ফিরছেন না ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৫ এএম

শিঘ্রই দেশে ফিরছেন না সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বুধবার সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাত করেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।
এ সময় আরো উপস্থিত ছিলেন, নিজাম হাজারী এমপি, আশিকুর রাহমান এমপি, ঢাকা দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান পলাশ। মাহবুবুর রহমান পলাশ জানান, তারা ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এইচ টি ইমাম মন্ত্রীর শারীরিক খোঁজ খবর নেন। তারা পরস্পর মতবিনিময় করেন।
পলাশ বলেন, এ সময় ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে দেশে ফেরার পর তাকে নির্দেশনা দিলে সে মোতাবেক দেশে আসার দিনক্ষণ ঠিক করবেন। এছাড়া এখানে আরো কিছু চিকিৎসা নেয়া বাকি রয়েছে। সেজন্য শিঘ্রই দেশে আসা হবে না তার।
এর আগে ১ মে সড়ক মন্ত্রণালয়ের সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ জানিয়েছিলেন, চিকিৎসকরা ওবায়দুল কাদেরকে পর্যাপ্ত বিশ্রামের পরই দেশে ফেরার পরামর্শ দিয়েছেন। তাই কোনও বিপত্তি না ঘটলে দুই সপ্তাহ পরই ১৪ বা ১৫ মে তিনি দেশে ফিরবেন। সে সময় শেখ ওয়ালিদ আরো জানান, সেদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের মধ্যে টেলিফোনে কথা হয়। এ সময় ওবায়দুল কাদের দুই সপ্তাহ পর দেশে ফেরার আশাবাদ প্রকাশ করেন।
উল্লেখ্য, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের গত ৫ এপ্রিল ছাড়পত্র পান। তবে ওই হাসপাতালের কাছেই একটি ভাড়া বাসায় থাকছেন তিনি। গত ২০ মার্চ তার বাইপাস সার্জারি হয়। এর আগে গত ৩ মার্চ ভোরে ঢাকায় নিজ বাসায় বুকে ব্যাথা শুরু হলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। ভারতের প্রখ্যাত হৃদরোগ সার্জন দেবী শেঠির পরামর্শে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন