Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আদর্শহীনতায় বিএনপির এই দশা

আলোচনা সভায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম | আপডেট : ১২:১৫ এএম, ৯ মে, ২০১৯

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে দলগুলো পালাতে শুরু করেছে।
২০ দলীয় জোটের আন্দালিব রহমান পার্থ ঘোষণা দিয়েছেন তিনি আর জোটে থাকবেন না। ভবিষ্যতে আমরা আরও অনেককেই দেখতে পাবো ২০ দলীয় জোট এমনকি বিএনপি থেকেও অনেক নেতা বেরিয়ে যাবেন। আদর্শের অভাবে বিএনপির আজ এই দশা। গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘অগ্নিকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের ১০৯ তম জন্মবার্ষিকী’ উপলক্ষে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি বলেন, ক্রমাগতভাবে ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি আজকে জনগণ থেকে বিচ্ছিন্ন। জনবিচ্ছিন্নের আরেকটি বড় কারণ তাদের দলে কোনো আদর্শ নেই। নেতাদের মধ্যেও কোনো আদর্শ নেই।
ড. হাছান বলেন, এই কারণে বিএনপি থেকেও অনেকে পালানো শুরু করেছেন। বিএনপি থেকে অনেকে পদত্যাগও করেছেন। বিএনপির এমন দশা হোক আমরা চাই না। আমার আশা করেছিলাম বিএনপির জন্ম ভালো না হলেও তারা ভালো হওয়ার চেষ্টা করবে। তারা সেখানেও ব্যর্থ হয়েছে।
তিনি আরো বলেন, বিএনপি এখন রাজনৈতিক দল নয়, সন্ত্রাসী দল। এটা আন্তর্জাতিকভাবে স্বীকৃত। কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছেন। বিএনপির এই সন্ত্রাসী তকমা মুছতে চাইলে নেতৃত্বে পরিবর্তন আনতে হবে। তাহলে তারা ঘুরে দাঁড়াতে পারবে।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপির সেনাপতি তারেক রহমান থাকেন যুদ্ধের মাঠ থেকে কয়েক হাজার মাইল দূরে। এ জন্য তাদের দলের এ অবস্থা। তারেক রহমান লন্ডন থেকে বাংলাদেশে বিশৃঙ্খলা চালানোর অপচেষ্টা করছে। এই অপচেষ্টা চালিয়ে কোনো লাভ নেই। তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার চেষ্টা চলছে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যরিস্টার জাকিরের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু, আওয়ামী লীগের নেতা বলরাম পোদ্দার, স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী জিন্নাহ প্রমুখ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন