Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় হাইকমিশনে রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের ভেতরে ট্রাভেল পাস আনতে গিয়ে মঙ্গলবার ময়মনসিংহের মো. সিরাজুল ইসলাম (৪১) নামের এক রেমিট্যান্স যোদ্ধা মারা গেছেন। গত তিন দিন ট্রাভেল পাসের জন্য হাইকমিশনে দ্বারস্থ হয়েও কারো কোনো সহযোগিতা পাননি মৃত সিরাজুল ইসলাম। বৈধ কোনো কাগজপত্র না থাকায় সে দেশে আসতে পারছিল না। কুয়ালালামপুর থেকে প্রত্যক্ষদর্শীরা এতথ্য জানান।
মালয়েশিয়ার আম্পাং জালান বেসারে বাংলাদেশ হাইকমিশনে ট্রাভেল পাসের জন্য কাগজপত্র জমা দেয়ার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন সিরাজুল ইসলাম। জানা গেছে, সিরাজুল ইসলাম তিন বছর আগে প্রফেশনাল ভিসায় মালয়েশিয়া যান। পরবর্তীতে প্রফেশনাল ভিসা আর নবায়ন করতে পারেননি। এর মধ্যে তিনি ডায়াবেটিক ও অ্যাজমা রোগে ভুগছিলেন। বৈধ কোনো কাগজ পত্র না থাকায় উন্নত চিকিৎসা নিতে পারেননি। হাইকমিশনের কাউন্টারের কর্মচারিরা নানাভাবে তাকে হয়রানি করায় তিন দিন ঘুরে শেষ পর্যন্ত কাগজপত্র জমা দেয়ার সময় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। সিরাজুলের মৃত্যুতে প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে। আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তার লাশ দ্রæত দেশে পাঠানো হবে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ