Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চুয়েটে শিক্ষা ও গবেষণা সেমিনার

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

জার্মান একাডেমিক এক্সচেঞ্জ সার্ভিস (উবঁঃংপযবৎ অশধফবসরংপযবৎ অঁংঃধঁংপযফরবহংঃ-উঅঅউ), ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি, বোম্বে (ওহফরধহ ওহংঃরঃঁঃব ড়ভ ঞবপযহড়ষড়মু-ওওঞ, ইড়সনধু)-তে উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ে এক সেমিনার ১৩ জানুয়ারি বুধবার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ অনুষ্ঠিত হয়। এতে উচ্চশিক্ষা ও গবেষণার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি, বোম্বে এর পরিচালক অধ্যাপক দেবাং ভি. খাখর (চৎড়ভ. উবাধহম ঠ কযধশযধৎ), উক্ত ইনস্টিটিউটরে ডিন অধ্যাপক রাজীব দোসানে (চৎড়ভ. জধলরা উঁংধহব) ও অধ্যাপক নারায়ণ রঙ্গরাজ (চৎড়ভ. ঘধৎধুধহ জধহমধৎধল), জার্মান একাডেমিক এক্সচেঞ্জ সার্ভিসের প্রতিনিধি গং. পূজা মিধা ( গং. চড়ড়লধ গরফযধ)।
এ সময় আরো উপস্থিত ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, বোম্বের ব্র্যান্ড এম্বাসেডর মি. গৌতম সাহা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চুয়েটের রেজিস্ট্রার (অতিঃদায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।
এতে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, শিক্ষা-গবেষণায় চুয়েটের চলমান অগ্রগতি আরো সম্প্রসারণে বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে। এর ফলে শিক্ষা-গবেষণা খাতে বিনিময় বেড়েছে। এর সুফল পাচ্ছে চুয়েট। আমরা আগামী দিনে আরো বৃহৎ সহযোগিতা গড়ে তোলার লক্ষ্যে নিরন্তর প্রচেষ্টা চালাচ্ছি।
ষ শিক্ষাঙ্গন রিপোর্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।