Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

কাঁচাবাজারে পণ্যমূল্যের ডিজিটাল বোর্ড বসছে ঢাকা দক্ষিণে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ২:৩৯ পিএম

ডিজিটাল পদ্ধতিতে বাজারে মূল্য তালিকা পাঠানোর উদ্যোগ গ্রহণ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। এজন্য ডিএসসিসির আওতাধীন বাজারগুলোতে বসানো হবে ডিজিটাল মূল্য তালিকার বোর্ড।

আজ বৃহস্পতিবার রাজধানীর হাতিরপুল কাঁচাবাজার পরিদর্শন করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের ডিজিটাল বোর্ড স্থাপনের কথা জানান।

সাঈদ খোকন বলেন, আমাদের ২১টি কাঁচাবাজার রয়েছে, যেখানে প্রতিদিন ঘুরে ঘুরে মূল্য তালিকা হালনাগাদ করা খুব কষ্টসাধ্য। আবার অনেক সময়ই আমাদের লোকেরা চলে গেলে ব্যবসায়ীরা মূল্য তালিকা সরিয়ে ফেলেন। তাই আমরা নগর ভবন থেকেই যেন মূল্য তালিকা হালনাগাদ করতে পারি তার জন্য একে ডিজিটাল করছি।

তিনি জানান, আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে বাজারগুলোতে ডিজিটাল স্ক্রিন বোর্ড বসবে। সেখানে প্রতিদিনের মূল্য তালিকা নগর ভবন থেকেই দেওয়া হবে।

এবারের রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে দাবি করলেও গরুর মাংসের দাম বেশি বলে স্বীকার করেন ডিএসসিসি মেয়র।

গরুর মাংসের বাড়তি দাম প্রসঙ্গে তিনি বলেন, গরুর মাংসের বাড়তি দামের জন্য গাবতলীর চাঁদাবাজিকে দায়ী করছেন ব্যবসায়ীরা। আমরা সেটিও বন্ধের জন্য সংশ্লিষ্টদের নিয়ে কাজ করবো। আশা করি এটা বন্ধ হলে মাংসের দাম কমবে।

এছাড়া বাজার মনিটরিংয়ের লোকজন চলে গেলে ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে দেয়, এ অভিযোগটি সম্পর্কে অবগত আছেন বলে জানান মেয়র। এ প্রবণতা বন্ধ করতে মনিটরিং আরও জোরদার এবং আইনের কঠোর প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রব্যমূল্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ