Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ফিলিস্তিনে ২০ মিলিয়ন ডলারের সাহায্য প্রয়োজন -জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৬:১৪ পিএম

ইসরায়েলের বিরুদ্ধে সাম্প্রতিক বিক্ষোভে ১৭৭ জন ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছে যাদের চিকিৎসা ও সাহায্যের জন্য গাজায় মোট ২০ মিলিয়ন মার্কিন ডলারের জরুরি তহবিল প্রয়োজন। বুধবার (৮ মে) এই বিবৃতি দিয়েছে জাতিসংঘের এক কর্মকর্তা। খবর সিনহুয়া।

ফিলিস্তিনে জাতিসংঘের মানবাধিকার সমন্বয়কারী জেমি ম্যাকগোলড্রিক এক সংবাদ বিবৃতিতে বলেন, গ্রেট মার্চের পুনরাবৃত্তি এবং প্রতি শুক্রবার সাপ্তাহিক বিক্ষোভে ইসরায়েল কর্তৃক এত সংখ্যক মানুষ আহত হয়েছে।

গাজার স্বাস্থ্য কাঠামোর অবস্থা সত্যিই খারাপ উল্লেখ করে জাতিসংঘের কর্মকর্তা বলেন যে, জরুরি তহবিল স্থানীয় স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে সাহায্য করাবে যা এখন করা হচ্ছে না।

জাতিসংঘের কর্মকর্তার মতে, গাজার গড় পারিবারিক ঋণ এখন ৪০০০ মার্কিন ডলার এবং গড় বেতন মাসে মাত্র ৪০০ মার্কিন ডলার। তিনি বলেন, উচ্চ ও ক্রমবর্ধমান যুব বেকারত্বের কারণে ফিলিস্তিনের পরিস্থিতি আরও খারাপ হয়েছে এবং ২০১৯ সালের জন্য জাতিসংঘের ৩৫০ মিলিয়ন মার্কিন ডলারের যে মানবিক সাহায্যের আবেদন করা হয়েছে তার মাত্র ১৪ শতাংশ অর্থ তহবিলে জমা পড়েছে।



 

Show all comments
  • ajrail ৩ আগস্ট, ২০১৯, ৫:২৬ পিএম says : 0
    আমি জাতিসঘের মহাসচিবকে অনুরোধ জানাচ্ছি যে ,যে পরিমান সাহায্য ফিলিস্তনকে দেয়ার আশ্বাস দিয়েছেন তার মাত্র ১৪ শতাংশ তহবিলে জমা হয়েছে আপনার নিকট আমাদের আকুল আবেদন বাকি ৮৬ শতাংশ সাহায্য চরম সঙ্কটে পড়া ফিলিস্তনকে পৌঁছে দেয়ার আবারো অনুরোধ জানাচ্ছি .সেই সাথে সকল মুসলিম দেশ গুলোর প্রধান মন্ত্রী ও নেত্রীবর্গকে ,বিশেষকরে সকল আরব দেশগুলো তার মধ্যে আরো বিশেষকরে সৌদির বাদশা মোহাম্মদ বিন সালমানকে ফিলিস্তনকে পরিপূর্ণ সহায়তা করার অনুরোধ জানাচ্ছি নতুবা আল্লাহ্‌ ও রাসূলের কাছে কি জবাব দিবে যদি তিনি তোমরা দায়িত্বসীলদেরকে পাকড়াও করেন এই ব্যাপারে যে , তোমরা তোমাদের মজলুম ও অসহায় ভাইদের কি উপকার করেছ এবং তোমাদের যা দায়িত্ব ও কর্তব্য ছিল তা কি তোমরা পালন করেছ ? তখন আপনারা কি জবাব দিবেন আল্লাহ্‌ ও তার রসুলের কাছে অথচ (( রসুল বলেছেন সকল মুসলমান একটা দেহের ন্যায়,দেহের এক অঙ্গ ব্যথিত হলে সম্পূর্ণ দেহ ব্যথিত হয় )) সুতরাং ভেবে দেখুন রসুলের বাণীর সাথে আমাদের কি মিল আছে ? সুতরাং রসুলের আদেশ যদি আমরা না পালন করি তবে কিভাবে আমারা রসুলের সাফায়াত লাভের আশাকরি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ