Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

ফিলিস্তিনে ২০ মিলিয়ন ডলারের সাহায্য প্রয়োজন -জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৬:১৪ পিএম

ইসরায়েলের বিরুদ্ধে সাম্প্রতিক বিক্ষোভে ১৭৭ জন ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছে যাদের চিকিৎসা ও সাহায্যের জন্য গাজায় মোট ২০ মিলিয়ন মার্কিন ডলারের জরুরি তহবিল প্রয়োজন। বুধবার (৮ মে) এই বিবৃতি দিয়েছে জাতিসংঘের এক কর্মকর্তা। খবর সিনহুয়া।

ফিলিস্তিনে জাতিসংঘের মানবাধিকার সমন্বয়কারী জেমি ম্যাকগোলড্রিক এক সংবাদ বিবৃতিতে বলেন, গ্রেট মার্চের পুনরাবৃত্তি এবং প্রতি শুক্রবার সাপ্তাহিক বিক্ষোভে ইসরায়েল কর্তৃক এত সংখ্যক মানুষ আহত হয়েছে।

গাজার স্বাস্থ্য কাঠামোর অবস্থা সত্যিই খারাপ উল্লেখ করে জাতিসংঘের কর্মকর্তা বলেন যে, জরুরি তহবিল স্থানীয় স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে সাহায্য করাবে যা এখন করা হচ্ছে না।

জাতিসংঘের কর্মকর্তার মতে, গাজার গড় পারিবারিক ঋণ এখন ৪০০০ মার্কিন ডলার এবং গড় বেতন মাসে মাত্র ৪০০ মার্কিন ডলার। তিনি বলেন, উচ্চ ও ক্রমবর্ধমান যুব বেকারত্বের কারণে ফিলিস্তিনের পরিস্থিতি আরও খারাপ হয়েছে এবং ২০১৯ সালের জন্য জাতিসংঘের ৩৫০ মিলিয়ন মার্কিন ডলারের যে মানবিক সাহায্যের আবেদন করা হয়েছে তার মাত্র ১৪ শতাংশ অর্থ তহবিলে জমা পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন