Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

আপনার প্রশ্ন

ডা : একেএম মাহমুদুল হক খায়ের | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৬ এএম

প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ২৪। এরই মধ্যে আমার দৈহিক কাঠামো নষ্ট হওয়ার পথে। এতে আমার মনে হতাশা বাড়ছে। এ অবস্থায় আমার দৈহিক কাঠামো কি আবার ঠিক করা সম্ভব?
লিনা। আরামবাগ, ঢাকা
উত্তর : সম্ভবত আপনার শরীরের হরমোনের কোন তারতম্যের কারনে এমনটা হয়েছে। তাই দ্রæত একজন বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করে হরমোন এনালাইসিস করুন। এরপর প্রয়োজনে রেডিও ফ্রিকোয়েন্সি ওয়েবস্ দিয়ে চিকিৎসার মাধ্যমে কোন পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই আপনার দেহের সৌন্দর্য ফিরিয়ে আনুন।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৭। আমার মুখে বুকে ও পিঠে অনেক বড় বড় ব্রণ হয়েছে। আমি অতি অল্প সময়ে এ থেকে মুক্তি চাচ্ছি।
- রুমা। রাজা বাজার। ঢাকা।
উ: আপনার জন্য সু-খবর হলো-রেডিও সাজারি চিৎসায় কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই আপনার মুখের ব্রণ নির্মূল করতে সক্ষম।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২২। আমার মুখে অনেক বাদামী তিলা হয়েছে। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে গেছে। প্লিজ আমাকে তিলা হতে মুক্তির একটি সুপরামর্শ দেবেন।
লতিফা। ইডেন কলেজ। ঢাকা।
উ: আপনি আপাতত রোদ থেকে দূরে থাকুন। এতে না কমলে আপনি একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ দিয়ে লেজার চিকিৎসার মাধ্যমে তিলা। থেকে মুক্তি পাবেন- ইনশা আল্লাহ।

ত্বক, যৌন সেক্স ও এলার্জি বিশেষজ্ঞত এবং
সিনিয়র কনসালটেন্ট (এক্স), কসমেটিক সার্জন।
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা ফোন : ০১৯৯০০০০১৯১।



 

Show all comments
  • MD ZAHIRUL ISLAM ১২ মে, ২০১৯, ১২:১৮ পিএম says : 0
    আমার মুখে র্বোন জাতীয় ফোট ও ঠোটের কেনার দিয়ে জর ঠুটির মতো ফোট বেরোয় গরমে বেশি হয়, শীতের দিনে একটু কম হয় ২ বছর দরে ভুগছি , এক দিনের জন্যও ফোন বারানো বন্ধ হয় না, এর কি কোনো চিকিৎসা আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশ্ন

২০ সেপ্টেম্বর, ২০১৯
৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন