Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

উটপাখির গোশতে ইফতার পাকিস্তানি দাতব্য প্রতিষ্ঠানের

দেশে দেশে মাহে রমজান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৫ এএম

করাচির একটি দাতব্য প্রতিষ্ঠান পবিত্র রমজানে শহরের রোজাদারদের জন্য বিরল ইফতারের আয়োজন করেছে উটপাখির গোশত দিয়ে। ২১ কোটি জনসংখ্যা অধ্যুষিত পাকিস্তানে দেশের বাইরে থেকে আমদানিকৃত এ পাখি অত্যন্ত দামি এবং কদাচ এর গোশত খাওয়া হয়। গত মঙ্গলবার রমজানের প্রথম দিনেই দাতব্য সংস্থার স্বেচ্ছাসেবীরা ৫শ’রও বেশি রোজাদারের মাঝে উট পাখির গোশত পরিবেশন করেন।
ওয়েলফেয়ার ফাউন্ডেশনের দুর্যোগ ব্যবস্থাপনা সেল-এর সাধারণ সম্পাদক জাফর আব্বাস বলেন, বঞ্চিত মানুষের কথা চিন্তা করে ধনাঢ্য মানুষের সহায়তায় পূর্ববর্তী বছরের ন্যায় এবারও আমরা এমন ইফতারের আয়োজন করেছি যা অনেক মধ্যবিত্ত পরিবারের পক্ষে আয়োজন করা সম্ভব নয়।
আব্বাস বলেন, ‘রমজানের আসন্ন দিনগুলিতে হরিণ এবং অন্যান্য ব্যয়বহুল খাবার পরিবেশনেরও চিন্তা মাথায় আছে। অস্ট্রিচ বা উটপাখির গোশত দিয়ে ইফতারকারীরা আশাকরি সেব ব্যয়বহুল খাবারও পছন্দ করবেন।’
ভ্যান ড্রাইভার মোহাম্মদ হোসেন বলেন, ‘এ এক খুব সুন্দর অনুভ‚তি। আমি কখনও উটপাখির গোশত খাইনি। এটা এতই ভাল ছিল যে, আমাকে আগামী দুই দিন আর কিছু খেতে হবে না।’ সূত্র : এনডিটিভি।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উটপাখি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ