Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘রমজানের শিক্ষা না থাকায় কিছু মানুষ কৃত্রিম সঙ্কট সৃষ্টি করছে’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সিয়াম সাধনার মধ্য দিয়ে মানব জাতিকে মহান আল্লাহ তায়ালার রহমত, মাগফিরাত ও নাজাত লাভের আহবান জানায় মাহে রমজান। তিনি বলেন, মিথ্যা, গীবত করা, চোগলখোরী, অতি মুনাফাখোরী, কালোবাজারী, ঘূষ-দুর্নীতি, প্রতারণা মতো ইসলাম বিরোধী কাজ থেকে বিরত না থাকলে রমজানের ফল পাওয়া যাবে না। পীর সাহেব চরমোনাই বলেন, রমজানের শিক্ষা না থাকায় মানুষ অতি মুনাফার আশায় মজুদদারী করে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে মানুষকে কষ্ট দেয়। রমজানে এধরণের মানুষ হেদায়েত থেকে বঞ্চিত থাকবে।
গতকাল বৃহস্পতিবার বাদ জোহর বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের তৃতীয় দিনের আলোচনায় পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন। এতে নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই ছাড়াও চরমোনাই দরবারের খলিফাগণ বয়ান করেন।
পীর সাহেব চরমোনাই চীনের মুসলিম জনগোষ্ঠীর ওপর রোজা ও ধর্মীয় আচার পালনে বিধিনিষেধ আরোপ করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, চীন সরকার মুসলমানদের নির্মূল করতে নিপীড়নের যে পথ বেছে নিয়েছে তা থেকে ফিরে না আসলে চীনের বিরুদ্ধে বিশ্বমুসলিম উম্মাহ কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে।
মিসওয়াক বিতরণ কর্মসূচি
এদিকে, সুন্নতের আমল ধরি মিসওয়াক ব্যবহার করি’ এ শ্লোগানকে সামনে রেখে মিসওয়াক ব্যবহারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মিসওয়াক বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ। এ লক্ষ্যে আজ শুক্রবার বাদ জুমআ বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে মিসওয়াক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হবে। কর্মসূচি সফলে সংগঠনের দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ