Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ইবাদত-বন্দেগী ও সেবামূলক কাজে সম্পৃক্ত হোন

বিবৃতিতে আল্লামা নূর হোসাইন কাসেমী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৪ এএম

উলামায়ে ইসলামের মহাসচিব ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী এক বিবৃতিতে বলেছেন, পবিত্র রমজানে ইবাদত-বন্দেগী ও সেবামূলক কাজে অধিক সম্পৃক্ত হতে হবে। এতে উলামা-মাশায়েখ ও সকল শ্রেণী-পেশার মুসলমানদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরো দৃঢ় হবে। পাশাপাশি বেহায়াপনা, নগ্নপনা ও বিজাতীয় সাংস্কৃতিক আগ্রাসন প্রতিরোধসহ সকল প্রকার অনৈসলামিক কর্মকাণ্ড দূর করার ব্যাপারে সুদৃঢ় ঐক্য গড়ে উঠবে।
আল্লামা কাসেমী বলেন, উলামায়ে কেরামকে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড, সেবামূলক কাজ ও দারিদ্র দূরিকরণে উদ্যোগী ভূমিকায় আরো বেশী সম্পৃক্ত হতে হবে। পাশাপাশি পবিত্র রমজানে অধিক হারে নামাজ আদায়, কুরআন তিলাওয়াত, যিকির-আযকার, দান-সদকাসহ ব্যাপক পরিসরে ইবাদত-বন্দেগী পালন এবং সকল প্রকার অন্যায়, অপরাধ ও গুনাহ থেকে দূরে থাকার দাওয়াত সাধারণ মুসলমানদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। গীবত তথা পরনিন্দা থেকে দূরে থাকতে হবে।
আল্লামা নূর হোসাইন কাসেমী আরো বলেন, দেশের উলামা মাশায়েখগণ আল্লাহ-রাসূল, কুরআন-হাদীস ও ইসলামের মৌলিক বিধানের মর্যাদা রক্ষায় যেমন সোচ্চার থাকবেন, তেমনি দেশ, সমাজ ও গণমানুষের স্বার্থ নিয়েও আলেম সমাজ ও ইসলামী রাজনৈতিক কর্মীদেরকে কাজ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবাদত-বন্দেগী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ