Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ১০ প্রাণ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৪ এএম

সাত সকালে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলায় গতকাল পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিন ব্যক্তি প্রাণ হারিয়েছেন। এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় সড়কে নিহত হয় ৭ জন। আহত হয়েছেন ৫জন। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়ালো ১০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন :
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার কামারটেক ও কুন্দারপাড়ায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নরসিংদী কামারটেক গ্যাস ফিল্ডের ম্যানেজার (প্রশাসন) রাসেল আল মাহমুদ (৪৫)সহ তিন ব্যক্তি প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন একজন। নিহত অন্যান্যরা হলেন রিক্সা চালক শাহ আলম (৪০) ও মোটরসাইকেল আরোহী আরিফুর রহমান সুমন। নিহতদের মধ্যে রাসেল আল মাহমুদের বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা ইসলামপুর গ্রামে, রিকশাচালক শাহ আলম নারায়ণগঞ্জের কাঁচপুরে এলাকার জুলহাস মিয়ার পূত্র এবং মোটরসাইকেল আরোহী আরিফুর রহমান সুমন ভোলা জেলার তজুমদ্দিন উপজেলা পশ্চিম চাচারা গ্রামের বাসিন্দা।
পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে স্থানীয় মরজাল বাজার থেকে রিকশাযোগে বাসায় ফিরছিলেন কামারটেক গ্যাস ফিল্ডের ব্যবস্থাপক (প্রশাসন) রাসেল আল মাহমুদ ও তার সহকর্মী খোরশেদ আলম। এসময় পেছন থেকে ঢাকামুখী দ্রুততগামী মাইক্রোবাস তাদের বহনকারী রিকশাটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা আহতাবস্থায় তিনজনকে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রিকশাচালকসহ দুইজনকে মৃত ঘোষণা করেন। আশংকাজনক অবস্থায় খোরশেদ আলমকে ঢাকার একটি হাসপাতালে পাঠানো হয়েছে।
অপরদিকে একই মহাসড়কের কুন্দারপাড়া বাসস্ট্যান্ডের অদূরে সোনাইমুড়ি এলাকায় ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসের ধাক্কায় মারা গেছেন আরিফুর রহমান সুমন নামে এক মোটরসাইকেল আরোহী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুমড়ে মুচড়ে যাওয়া মোটরসাইকেলসহ সুমনের লাশ উদ্ধার করে। নরসিংদীর ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক অর্জুন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের জানিয়েছেন, নিহতদের লাশ উদ্ধার করে জেলা হাসপাতালে রাখা হয়েছে। নিহতদের স্বজনরা লাশ শনাক্ত করার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।
ঢাকা : মিরপুরের পাইকপাড়া স্টাফ কলেজের মাঠে বাসচাপায় আলিফ নামে ৬ বছরের এক শিশু মারা গেছে। তার বাবার নাম শাহীন। গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।
নিহতের মামা পরিচয় দিয়ে মো. মীরন নামে এক ব্যক্তি জানান, ওই মাঠে বাসের হেলপারদের ড্রাইভিং প্রশিক্ষণ দেওয়া হয়। রাত সাড়ে ৯টার দিকে পরিস্তান পরিবহনের একটি বাস আলিফের উপর তুলে দিয়ে টেনে একবারে রাস্তা পর্যন্ত নিয়ে যায়। পরে আলিফকে উদ্ধার করে সোহারাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জ পৌর সদরের রহমতগঞ্জ এলাকায় পিকআপ ভ্যান ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত ও ৫জন আহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯টায় ওই দুর্ঘটনাটি ঘটে। এবিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ওসি আহাম্মেদ কবীর হোসেন জানান, ঘটনাস্থল থেকে গাড়ি দু’টি উদ্ধার করা হয়েছে। এখনো নিহত ব্যাক্তির পরিচয় পাওয়া যায়নি।
শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পাথরবোঝাই ট্রাক উল্টে মোশাররফ হোসেন (৪৮) নামে এর চালক নিহত হয়েছেন। গতকাল সকালে শায়েস্তাগঞ্জের ওলিপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার জয়পুর গ্রামের আমির হোসেনের ছেলে।
সাভার (ঢাকা) : সাভারের আশুলিয়ার জিরাবো এলাকায় বাসের ধাক্কায় আইয়ুব আলী সুমন (২৭) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত বুধবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমন ভোলার লালমোহন উপজেলার নসু ব্যাপারীর ছেলে। মিরপুর ১২ নম্বরে অবস্থিত দেশ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি এক্সেসোরিজ লিমিটেডের কর্মী হিসেবে কাজ করতেন তিনি। মিরপুরের পল্লবীতে একটি ভাড়া বাড়িতে থাকতেন সুমন।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে শ্যামলী পরিবহনের একটি বাসের চাপায় কালা চান (৩০) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। গত বুধবার রাতে শহরের ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী সড়কের কাচাঁমাল আরতের সামনে এ ঘটনা ঘটে জানান সদর থানার ওসি আশিকুর রহমান। নিহত কালা চান শহরের মুজিবনগর এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।
ফরিদপুর : ফরিদপুরে ইজিবাইকের ধাক্কায় কৌশিক দাস (৪৮) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে জেলা শহরের গোলপুকুর েিমর সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত কৌশিক দাস শহরের ড্রগোয়ালচামট খোদাবক্স রোড মহল্লার কালাচান দাসের ছেলে। তিনি ফরিদপুর জেলা যুবলীগ ও জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য ছিলেন।
কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলার রাণীগঞ্জ সড়কে রাওনাট পূর্বপাড়া ডয়পাকুরি নামক স্থানে বাস মোটর সাইকেল সংঘর্ষে ১ কাঠ ব্যবসায়ী মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত বুধবার বেলা এ দুর্ঘটনাটি ঘটে। নিহত সারফুদ্দিন রাণীগঞ্জ বাজারের কাঠ ব্যবসায়ী ছিল। সে আব্দুল মান্নান মেম্বারের ভাতিজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ১০ প্রাণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ