Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতির মামলা হাইকোর্ট কর্মকর্তার ৬ বছর কারাদন্ড স্ত্রীর ৩ বছর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১:৪৪ এএম

 জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং তা দখলে রাখার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের কোর্ট কিপার শাখার প্রশাসনিক কর্মকর্তা গোলাম ফারুককে ৬ বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। অপরদিকে তার স্ত্রী সৈয়দা মমতাজকে ৩ বছরের কারাদন্ডের আদেশ দেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার ৫ নং বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। আদালতের কর্মকর্তা সোহানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
গোলাম ফারুককে দুই ধারায় ৬ বছরের কারাদÐ প্রদান করেন আদালত। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় তিন বছর সশ্রম কারাদন্ড এবং ৭০ লাখ ৫১ হাজার ২৯৬ টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ নিজ দখলে রাখার অপরাধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় তাকে আরো ৩ বছর সশ্রম কারাদন্ড এবং ২০ লাখ টাকা অর্থদÐ দেওয়া হয়েছে। অপরদিকে স্বামীর অর্জিত সম্পদ বেনামদার হিসেবে দখলে রেখে স্বামীকে অপরাধে সহযোগিতা করার অপরাধে সৈয়দা মমতাজকে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২)/ দÐবিধির ১০৯ ধারায় ৩ বছর সশ্রম কারাদÐ এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
আগামী ৬০ দিনের মধ্যে দু›জনের অর্থদন্ডের টাকা রাষ্ট্রের অনুকূলে আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ