Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইরাকে ইফতারের সময় বোমা হামলা, নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ২:২৬ পিএম
ইরাকে ইফতারের সময় আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন। গতকাল বৃহস্পতিবার দেশটির পূর্ব বাগদাদের জামিয়া বাজারে ইরাকি নাগরিকরা যখন ইফতার শুরু করেন, তখনই এই বোমা হামলার ঘটনা ঘটে। এদিকে হামলার কয়েক ঘণ্টা পরই এর দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। খবর রয়টার্স ও ডেইলি সাবাহ।
 
এ বিষয়ে স্থানীয় পুলিশ জানিয়েছে, এক ব্যক্তি বিস্ফোরক বেল্ট পরে জামিয়া বাজারের ভিড়ের ভেতরে ঢুকে পড়লে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
 
এ হামলার দায় স্বীকার করেছে আইএস এক বিবৃতিতে জানিয়েছে, বিস্ফোরক বেল্ট পরে একজন আত্মঘাতী বোমারু বাগদাদ শহরে বিস্ফোরণ চালিয়েছে। বিস্ফোরণে আটজন নিহত হয়েছেন এবং ১০ জনেরও বেশি আহত হয়েছেন।
 
উল্লেখ্য, গত ২০১৭ সালে ইরাক আইএসমুক্ত হয়। কিন্তু এর পরও দেশটিতে বোমা হামলার ঘটনা ঘটছে। এরই মধ্যে গত বছরের নভেম্বরে দেশটির শিয়া অধ্যুষিত এলাকায় বোমা বিস্ফোরণে ছয়জন নিহত হন। এছাড়া জানুয়ারিতে বাগদাদে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩১ জন নিহত হন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ