Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

ইসলামী ব্যাংক দেশের ব্যাংকিং ব্যবস্থার অন্যতম শক্তি

ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ২:৪৮ পিএম | আপডেট : ৩:১৫ পিএম, ১০ মে, ২০১৯

প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন বলেছেন, ইসলামী ব্যাংক শুধু একটি নাম নয় এটি বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থার অন্যতম শক্তি। তিনি বলেন, ইসলামী ব্যাংক একটি বিশ্বস্ততা, আদর্শ, সূদহীন আর্থিক ব্যবস্থা ও ন্যায় নিষ্ঠার প্রতীক। তিনি বলেন, ইসলামী ব্যাংক দারিদ্র্য দূরীকরণে ও দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি ব্যাংকের কর্মকর্তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য জ্ঞানচর্চর উপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি আরো বেশি আন্তরিকতার সাথে গ্রাহকসেবা দেয়ার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ঢাকা সেন্ট্রাল, নর্থ, সাউথ ও ইস্ট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন শুক্রবার (১০ মে) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ এসব কথা বলেন।

ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা। উপস্থিত ছিলেন ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. শামসুজ্জামান, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, আবু রেজা মো. ইয়াহিয়া, তাহের আহমেদ চৌধুরী ও হাসনে আলম সহ প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীরা, ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মো. সালেহ ইকবাল, সাউথ জোনপ্রধান মো. ইয়ানুর রহমান, ইস্ট জোনপ্রধান মোহাম্মদ উল্লাহ ও নর্থ জোনপ্রধান মো. আমিনুর রহমান। সম্মেলনে ঢাকার চারটি জোনের ৭৯টি শাখার ব্যবস্থাপক ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো. মাহবুব উল আলম সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের সততা, নিষ্ঠা ও আন্তরিক গ্রাহক সেবার মাধ্যমে এ ব্যাংক দেশের সেরা ব্যাংকের গৌরব অর্জন করতে সক্ষম হয়েছে। সরকারের উন্নয়ন অগ্রযাত্রার সাথে মিল রেখে ব্যাংক দারিদ্র্য দূরীকরণ, টেকসই উন্নয়ন ও আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। তিনি বলেন, ব্যাংকের অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে কর্মকর্তাদের পেশাগত দক্ষতা আরো বৃদ্ধি করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ